চট্টগ্রামে বাড়লো করোনা আক্রান্তের সংখ্যা

করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১২৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং সুস্থ হয়েছে ৬৭ জন এবং মারা গেছে একজন। সোমবার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় , ইম্পেরিয়াল হাসপাতাল ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৮২২ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১২৮ জনের। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হলো ১৫ হাজার ৯৬৫ জন।

সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৮০টি নমুনার মধ্যে ৪৬ জন করোনা পজিটিভ হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৫০টি নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ২৪ জনের। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১৭৮টি নমুনার মধ্যে ২৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। ইম্পেরিয়াল ল্যবে ১৫৬ নমুনায় ২৯ জনের পজিটিভ পাওয়া গেছে। কক্সবাজার মেডিক্যাল কলেজে ১২ জনের নমুনায় কারো করোনা পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ঈদের পর করোনার প্রভাব বাড়ার আশঙ্কা থাকলেও এখনো পর্যন্ত সেই বৃদ্ধির ধারা চোখে পড়েনি।