উইলিয়ামসনের আড়াইশ : রান-পাহাড়ে নিউজিল্যান্ড

0
140
ডাবল সেঞ্চুরির পর ব্যাট উঁচিয়ে কেন উইলিয়ামসনের উদযাপন -ক্রিকইনফো

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
হ্যামিল্টনের সেডন পার্কে উইকেটজুড়ে সবুজ ঘাস দেখে যে কেউই শুরুতে বোলিং করতে চাইবে। টস জিতে ফিল্ডিং বেছে নিতে তাই দুবার ভাবেননি উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। তবে তার সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ২৫১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তার ইনিংসে ভর করে রানের পাহাড়ে উঠেছে স্বাগতিকরা।
প্রথম দিন শেষে মাত্র ২ উইকেট হারিয়ে ২৪৩ রান নিয়ে দিন শেষ করেছিল নিউজিল্যান্ড। উইলিয়ামসন অপরাজিত ছিলেন ৯৭ রানে। প্রথম দিন যেখানে শেষ করেছিলেন, দ্বিতীয় দিনের শুরু যেন সেখান থেকেই করেন তিনি।
উইকেটের অন্যপ্রান্তে ব্যাটসম্যানদের আসা যাওয়ার মাঝে ধৈর্যের প্রতিমূর্তি হয়ে টিকে ছিলেন উইলিয়ামসন। সেঞ্চুরি, দেড়শ ও ডাবল সেঞ্চুরি পূরণ করেন যথাক্রমে ২২৪, ৩০৬ ও ৩৬৯ বলে। শেষ দিকে অনেকটা একাই লড়াই চালিয়ে যান তিনি।
কাইল জেমিসনকে সঙ্গে নিয়ে ইনিংসে শেষ ভাগে আক্রমণাত্মক খেলতে থাকেন উইলিয়ামসন। ট্রিপল হানড্রেডের সম্ভাবনা জাগালেও ২৫১ রানে থামে কিউই ক্যাপ্টেনের ইনিংস। শেষ পর্যন্ত দলীয় ৫১৯ রানে ইনিংস ঘোষণা করেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনটি করে উইকেট শিকার করেন কেমার রোচ ও শ্যানন গ্যাব্রিয়েল।
ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৪৯ রানে দ্বিতীয় দিন পার করেছে উইন্ডিজ। দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেল অপরাজিত আছেন যথাক্রমে ২০ ও ২২ রানে। খবর : ডেইলিবাংলাদেশ’র।