ইম্পেরিয়ালে নমুনা পরীক্ষা বুধবার শুরু

0
347

অগ্রিম বুকিং দিতে হবে #
নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতালে কোভিড নমুনা পরীক্ষা শুরু হচ্ছে বুধবার ১০ জুন থেকে। প্রতিদিন ৯০ জন করে নমুনা দিতে পারবে বেসরকারি এই হাসপাতালটিতে। তবে এজন্য প্রতিজনকে গুনতে হবে ৩ হাজার ৭০০ টাকা করে। সরকারি হিসেবে ৩ হাজার ৫০০ টাকা হলেও বিবিধ চার্জ রয়েছে ২০০। সোমবার থেকে এই সিদ্ধান্ত হওয়ার পর থেকে ইতিমধ্যে চারদিনের জন্য বুকিং সম্পন্ন হয়ে গেছে। এখন যদি কেউ বুকিং দেয় তাহলে ১৪ জুন থেকে বুকিং পাবে।
সোমবার বিকেলে ইম্পেরিয়াল হাসপাতালে নমুনা পরীক্ষার বিষয়ে খোঁজ নিতে ডাক্তার সিরিয়াল নম্বরে ফোন করলে, অপর প্রান্ত থেকে জানানো হয় ১০ জুন বুধবার থেকে তাদের এখানে নমুনা পরীক্ষা শুরু হবে। কিন্তু নমুনা পরীক্ষা করাতে রোগীদের অনেক চাপ, ইতিমধ্যে ১৩ জুন পর্যন্ত বুকিং দেয়া শেষ হয়ে গেছে বলে জানানো হয়।
প্রতিদিন কত জনের নমুনা পরীক্ষা করা হবে জানতে চাইলে ইম্পেরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ৯০ জনের নমুনা পরীক্ষা করা হবে। আর এজন্য প্রতি জনকে ৩ হাজার ৫০০ টাকা সরকার নির্ধারিত ফি এর বাইরে ২০০ টাকা বিবিধ চার্জ রয়েছে।
জানা যায়, ইম্পেরিয়াল হাসপাতালে ০৯৬১২২৪৭২৪৭ নম্বরে ফোন করে নমুনা পরীক্ষার বুকিং দেয়া যায়।
এদিকে সিভিল সার্জন দপ্তর থেকে জানা যায়, ইম্পেরিয়াল ১০ জুন থেকে কোভিড পরীক্ষা শুরু করার কথা। সেই হিসেবে তারা শুরু করছে। আর ইম্পেরিয়াল কোভিড পরীক্ষা শুরু করায় নগরীতে আরো একটি কেন্দ্র বাড়লো। বর্তমানে নগরীর জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঁচটি বুথে, ফৌজদারহাট বিআইটিআইডিতে, জামালখান প্রেসক্লাবে, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ভবনে এবং কাট্টলী হাসপাতালে নমুনা দেয়া হচ্ছে।
উল্লেখ্য, চট্টগ্রামে বেসরকারি হাসপাতালের মধ্যে ইম্পেরিয়াল হাসপাতাল শুধুমাত্র কোভিড পরীক্ষার অনুমোদন পেয়েছে। এছাড়া রোগ নিরুপণ কেন্দ্র শেভরনও অনুমোদন পেয়েছে কোভিড পরীক্ষার। তবে শেভরন এখনো পরীক্ষার জন্য প্রস্তুত হতে পারেনি।