১০ থেকে ১৬ সেপ্টেম্বরের মধ্যে চালু হচ্ছে আরও ৮৪ জোড়া ট্রেন

0
191

নিজস্ব প্রতিবেদক :
নতুন করে আরও ৮৪ জোড়া ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। ১০ থেকে ১৬ সেপ্টেম্বরের মধ্যে এসব ট্রেন চালু করা হবে। সোমবার রেলওয়ের উপ-পরিচালক (ট্রাফিক ট্রান্সপোর্টেশন) মো. খায়রুল কবির স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, ১০ সেপ্টেম্বর চালু হচ্ছে ২৪টি ট্রেন। দ্বিতীয় দফায় ১৩ সেপ্টেম্বর চালু হবে ২০টি এবং তৃতীয় দফায় চালু হবে ১৬ সেপ্টেম্বর বাকি ট্রেনগুলো। তৃতীয় দফায় চালুর অংশ হিসেবে ১৬ সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে চট্টগ্রাম-নাজিরহাট-চট্টগ্রাম কমিউটার ট্রেন-১, ২, ৫, ৬ এবং চট্টগ্রাম-দোহাজারী-চট্টগ্রাম লোকাল ট্রেন।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে কোচের ধারণ ক্ষমতার ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে।
রেল মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শরীফুল আলম গণমাধ্যমকে বলেন, ‘পর্যায়ক্রমে রেল সেবা বাড়ানো হচ্ছে। সে অনুযায়ী বাকি ১৪৪টি মেইল ও লোকাল ট্রেন পরিচালনা শুরু করা হবে। ৫ সেপ্টেম্বর থেকে লোকাল, মেইল ও কমিউটার ট্রেনের টিকিট স্টেশনে বিক্রি শুরু করে রেল কর্তৃপক্ষ। পৃথক বিজ্ঞপ্তিতে রেল সূত্র জানিয়েছে, ১২ সেপ্টেম্বর থেকে আন্তঃনগর ট্রেনের ৫০ শতাংশ টিকিট স্টেশনে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাকি ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।
প্রসঙ্গত, করোনা ভাইরাস সংক্রমণ রোধের অংশ হিসেবে প্রায় দুই মাস বন্ধ রাখার পর ৩১ মে পুনরায় যাত্রী পরিবহন শুরু করে রেল।