অনগ্রসর এলাকায় শিক্ষার প্রসারে কাজ করেছেন ডা. ফজলুল আমীন

88

স্মরণসভা

দক্ষিণ কাট্টলী ডা. ফজলুল-হাজেরা ডিগ্রী কলেজ মিলনায়তনে গতকাল সকাল ১১টায় প্রতিথযশা চিকিৎসক, সমাজসেবক ও শিক্ষানুরাগী ডা. ফজলুল আমীন এর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভার আয়োজন করা হয়।
এতে প্রধান আলোচক চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার এবং কলেজ গভর্নিং বডির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ শাহ আলম বলেন, অনগ্রসর ও পশ্চাদপদ এলাকায় শিক্ষার আলো বিস্তার এবং অসহায় দরিদ্র মানুষের প্রতি ভালবাসা ও সেবাদানের কারণে ডা. ফজলুল আমীন মানববন্ধু হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিলেন। তিনি দারিদ্রতার সাথে কঠোর সংগ্রাম করে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি ছিলেন একজন সমাজ সেবকের প্রতিচ্ছবি। গরীব ও অসহায় রোগীদের জন্য তিনি আশ্রয়স্থল ছিলেন।
তিনি গরীবের বন্ধু হিসেবে পরিচিত ছিলেন। সেবা ধর্মকে নিজের জীবনের ব্রত হিসেবে তিনি বেছে নিয়েছিলেন। মানুষের সেবার মধ্যেই ছিল তার সুখ। আলোচক গভর্নিং বডির প্রতিষ্ঠাতা সদস্য ডা. মো. আরিফুল আমীন বলেন, এলাকায় উচ্চ শিক্ষার প্রসারের জন্য আমার পিতা ডা. ফজলুল আমীন কাজ করেছেন। তাঁর অক্লান্ত পরিশ্রমের কারণে দক্ষিণ কাট্টলীতে প্রতিষ্ঠিত হয়েছে প্রাইমারি থেকে ডিগ্রী পর্যন্ত উচ্চ শিক্ষার প্রতিষ্ঠানগুলো। ডা. ফজলুল-হাজেরা ডিগ্রী কলেজ তাঁরই অক্লান্ত পরিশ্রম ও অসামান্য অবদানের পরিচয় বহন করে চলছে। তিনি শিক্ষার্থীদের উন্নতমানের ফলাফল উপহার দেয়ার আহ্বান জানান।
কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আসলাম হোসেনের সভাপতিত্বে এবং আয়োজক কমিটির আহ্বায়ক ও হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ আলমগীর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তব্য রাখেন গভর্নিং বডির সদস্য মুজিবুল আলম চৌধুরী, মো. রফিক, কান্ত লাল দাশ, সুলতান খাঁন, উপাধ্যক্ষ স্বপন কুমার নাথ, অধ্যাপক তাহমিনা বেগম, অধ্যাপক মনোজ কুমার দেব, অধ্যাপক মো. জাফর উল্যাহ চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি