৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ, বর্ণাঢ্য আয়োজন

চবি সংবাদদাতা »

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এর ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের প্রস্তুতি নেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দিনব্যাপী কর্মসূচি তুলে ধরে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব ও প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

তিনি বলেন, সকাল ৯টা ৩০মিনিটে শহীদ মিনার চত্বর থেকে আনন্দ শোভাযাত্রার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হবে। ১০ টায় জারুলতলায় কেক কাটা হবে। এরপর ১০টা ৩০ মিনিটে প্রবন্ধ উপস্থাপন করবেন প্রফেসর ড. মুনতাসীর মামুন। এরপর সকাল ১১ টা থেকে শুরু হবে অতিথিদের বক্তব্য।

এতে প্রধান অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। এরপর বিকেলে অনুষ্ঠিত হবে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। দেশের বৃহত্তম এ বিশ্ববিদ্যালয়টি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ১৯৬৬ সালের ১৮ নভেম্বর। দিনটি উদযাপন করতে আমরা নানা কর্মসূচি হাতে নিয়েছি। আশা করছি সাবেক বর্তমানদের মিলনমেলায় একটি সুন্দর দিন আমরা উপহার দিতে পারবো।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. খায়রুল ইসলামসহ বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সদস্যবৃন্দ।