৪ আরসা সদস্য আটক, অস্ত্র ও গোলাবারুদ জব্দ

রোহিঙ্গা ক্যাম্পে নাশকতার পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »
উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন সদস্যরা অভিযান চালিয়ে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) ৪ সদস্যকে আটক করেছে।
এ সময় জব্দ করা হয় ৫টি ওয়ান শুটারগান, একটি এলজি, ৩৬ রাউন্ড রাইফেলের গুলি, ৮ রাউন্ড গুলির খোসা, ৪ রাউন্ড শর্টগানের কার্তুজ, ৩টি হাতের তৈরি গ্রেনেড, ৩টি বড় পটকা, একটি ওয়াকিটকি সেট, ২টি বড় ছোরা, ১টি গুলতি এবং ২টি লোহার শিকল।
বৃহস্পতিবার রাত ১২টার দিকে উখিয়ার জমতলীস্থ ১৫ নম্বর ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উখিয়াস্থ ৮ এপিবিএনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন ৮ এপিবিএন এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. আমির জাফর।
আটক ব্যক্তিরা হলেন, মোহাম্মেদ আমিন (২৩), পেটান শরীফ (৪৩), আবুল কাশেম (৩৩) ও সৈয়দুর রহমান (২৫)। এরা উখিয়ার বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা এবং আরসার শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছে এপিবিএন।
সংবাদ সম্মেলনে ৮ এপিবিএন এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. আমির জাফর বলেন, ‘আরসা সন্ত্রাসীরা রোহিঙ্গা ক্যাম্পে নাশকতা সৃষ্টির জন্য বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদসহ ১৫ নম্বর ক্যাম্পে অবস্থান নেয়ার গোপন সংবাদে এ অভিযান চালানো হয়। অভিযানে এপিবিএন সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে আরসা সন্ত্রাসীরা পালাতে শুরু করে। তাদের ধাওয়া করে ৪ জনকে আটক করা গেলেও আনুমানিক ১০-১২ জন পালিয়ে যায়। আটকদের কাছ থেকে জব্দ করা হয় এসব অস্ত্র ও গোলাবারুদ।’
তিনি আরও বলেন, এ ব্যাপারে উখিয়া থানায় মামলা করে আটককৃতদের সোপর্দ করার প্রক্রিয়া চলছে।’