৩ আসামি গ্রেফতার অস্ত্র উদ্ধার

সাতকানিয়ায় সাংবাদিক ও শিশু গুলিবিদ্ধের ঘটনা

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া »

সাতকানিয়ায় সন্ত্রাসী হামলায় ঢাকা থেকে প্রকাশিত ইংরেজী দৈনিক দ্য ডেইলি ইভিনিং নিউজের চট্টগ্রাম ব্যুরো প্রধান সৈয়দ মোহাম্মদ কামরুল ইসলাম ওরফে কমরু মাস্টার ও শিশু আবদুল্লাহ রাফি গুলিবিদ্ধের ঘটনায় দায়েরকৃত মামলার ৩ আসামিকে গ্রেফতার করেছে চট্টগ্রাম জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি)।

ঘটনার তিন দিন পর বুধবার সন্ধ্যার দিকে পার্বত্য জেলা খাগড়াছড়ির মানিকছড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জেলা ডিবির পুলিশ পরিদর্শক (ওসি) নুর আহম্মেদ জানিয়েছেন।

পরে আসামিদের জিজ্ঞাসাবাদ করা হলে তাদের স্বীকারোক্তি মতে দু’টি দেশীয় তৈরি বন্দুক (এলজি) উদ্ধার করা হয়।

গ্রেফতার আসামিরা হলেন, সাতকানিয়া উপজেলার এঁওচিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড উত্তর-পশ্চিম গাটিয়াডেঙ্গা এলাকার আবুল কাশেমের ছেলে ও মামলার প্রধান আসামি আরিফুল ইসলাম মানিক ওরফে টোকাই মানিক (৩৫), একই এলাকার মৃত আইয়ুব আলীর ছেলে আবদুর রহিম ওরফে ডালিম (৩৫) ও আবদুর শুক্কুরের ছেলে মোহাম্মদ মিজান (৩০)।

এ ব্যাপারে জেলা ডিবির পুলিশ পরিদর্শক (ওসি) নুর আহম্মেদ জানান, বুধবার সন্ধ্যার দিকে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করা হয়। রাতে আসামিদের হেফাজতে থাকা এঁওচিয়ার পশ্চিম গাটিয়াডেঙ্গা এলাকা থেকে দু’টি দেশীয় তৈরি বন্দুক (এলজি) উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতার আসামিদের মধ্যে মানিকের বিরুদ্ধে ৮টি, ডালিমের বিরুদ্ধে ১০টি ও মিজানের বিরুদ্ধে ৭টি মামলা রয়েছে। রিমান্ডের আবেদনসহ আসামিদের গতকাল বৃহস্পতিবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে। এ ছাড়া অন্য আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।