১৬ ট্রাকে মিলছে টিসিবির পণ্য

নিজস্ব প্রতিবেদক »
করোনা মহামারিতে আয় কমেছে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের। এসব মানুষরা ঝুঁকছে সরকারি ভতুর্কি মূল্যে পণ্য ক্রয়ের দিকে। ফলে চাহিদা বেড়েছে টিসিবি পণ্যের। ভোক্তাদের চাহিদার কথা বিবেচনা করে টিসিবি বাড়াচ্ছে ট্রাকের সংখ্যা।
গতকাল বুধবার থেকে নগরী ও জেলায় বাড়ছে টিসিবির ট্রাকের সংখ্যা। সেই সাথে বাড়ছে পণ্যের পরিমাণও। গতকাল থেকে নগরী ও জেলায় ৩০টি ভ্রাম্যমাণ ট্রাকে করে ন্যায্যমূল্যের নিত্যপণ্য সামগ্রী বিক্রয় শুরু হয়েছে।
টিসিবি চট্টগ্রাম আঞ্চলিক অফিস জানায়, ক্রমাগত সাধারণ মানুষের কাছে টিসিবির পণ্যের চাহিদা বাড়ছে। বিশেষ করে কঠোর লকডাউনের মধ্যে টিসিবির ন্যায্যমূল্যের পণ্যই একমাত্র ভরসা হয়ে উঠেছে নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের মানুষের কাছে। এদিকে সাধারণ মানুষের মাঝে টিসিবির পণ্যের চাহিদা বাড়লেও ঈদের পর থেকে টিসিবি ট্রাকের সংখ্যা এবং পণ্যের পরিমাণ কমিয়ে দিয়েছে। ঈদের পর থেকে নগরীতে মাত্র ৮টি ট্রাকে করে ন্যায্যমূল্যের নিত্যপণ্য সামগ্রী বিক্রি করা হচ্ছে। সাধারণ মানুষের চাহিদার কথা বিবেচনা করে আজ থকে আবার পূর্বের মত নগরীতে ১৬টি ট্রাক এবং উপজেলায় ১৪টি ট্রাকে করে পণ্য বিক্রি শুরু করেছে টিসিবি।
টিসিবি চট্টগ্রাম আঞ্চলিক অফিসের প্রধান জামাল আহমেদ সুপ্রভাত বলেন, নগরীতে ট্রাকের সংখ্যা বাড়ালো। মালামালের পরিমাণ বেশি। সেপ্টেম্বর থেকে পেঁয়াজও পাওয়া যাবে। ১৫ ও ১৬ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ট্রাকের সংখ্যা আরো বাড়বে।