১৫ ফিশিং বোট ও ১২০ কেজি মাছ জব্দ

সামুদ্রিক মৎস্য দপ্তরেরঅভিযান

বঙ্গোপসাগরে সরকার ঘোষিত ৬৫ দিন মৎস্য আহরণের বন্ধ মৌসুমে অবৈধ মৎস্য আহরণ রোধকল্পে পরিচালক (সামুদ্রিক) এর নির্দেশক্রমে সামুদ্রিক মৎস্য দপ্তর চট্টগ্রামের উদ্যোগে বাংলাদেশ নৌপুলিশের সহযোগিতায় বঙ্গোপসাগরে গতকাল অভিযান পরিচালিত হয়।
অভিযান পরিচালনাকালে ১৫টি ফিশিং বোট এবং উক্ত বোটসমূহ থেকে প্রায় ৩০ লাখ টাকার ১৫০টি মৎস্য আহরণের নিষিদ্ধ জাল জব্দ করা হয়। পরবর্তীতে অভিযান পরিচালনা কারী দল উপকূলীয় আকমল আলীঘাট হতে প্রায় ১২০ কেজি মাছ জব্দ করে।
সামুদ্রিক মৎস্য দপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ নাজিম উদ্দিনের নেতৃত্বে সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত বঙ্গোপসাগরে উক্ত অভিযান পরিচালিত হয়। সামুদ্রিক মৎস্য উৎপাদন কর্মকর্তা মো. এরশাদ শেখ, পরিসংখ্যান কর্মকর্তা মো. জহিরুল হক, পরিদর্শক মো. মনজুর আলম, পরিদর্শক মো. আলতাফ হোসেন, পরিদর্শক দেওয়ান নজরুল ইসলাম অভিযানে অংশগ্রহণ করেন।
পরে সামুদ্রিক মৎস্য দপ্তরের উপপরিচালক মো. আবদুর রউফের উপস্থিতিতে জব্দকৃত মাছ পনের হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়। জব্দকৃত বোট সমূহকে এক লাখ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। অবৈধজালগুলো নদীর ওপারে পুড়িয়ে বিনষ্ট করা হয়।
সরকার বঙ্গোপসাগরে সামুদ্রিক মাছের প্রজনন ও বৃদ্ধির স্বার্থে প্রতিবছর ২০ মে হতে ২৩ জুলাই সকল প্রকারের মৎস্যআহরণ নিষিদ্ধ ঘোষণা করে। বিজ্ঞপ্তি