১৫ আগস্ট নিয়ে কাহিনিচিত্র ‘হন্তারক’

সুপ্রভাত বিনোদন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস (১৫ আগস্ট) উপলক্ষে নির্মিত হলো কাহিনিচিত্র ‘হন্তারক’।
‘মহামানবের দেশে’ গল্প অবলম্বনে সহিদ রাহমানের রচনায় এটি নির্মাণ করেছেন হাসান রেজাউল। এটি প্রচার হবে ১৫ আগস্ট রাত ৯টায় এটিএন বাংলায়।
এতে অভিনয় করেছেন আহমেদ রুবেল, মাসুম বাশার, সুষমা সরকার, রাশেদ মামুন অপু, হিন্দোল রায় প্রমুখ।
এর গল্প প্রসঙ্গে নির্মাতা জানান এভাবে, বাংলাদেশের ইতিহাসে এখন পর্যন্ত যত কালো অধ্যায় আছে, ১৫ আগস্ট সবচেয়ে বর্বরোচিত। যে অধ্যায় বহুদিন পর্যন্ত ছিল অমীমাংসিত। জাতির জনক বঙ্গবন্ধুসহ পরিবারের অন্য সদস্যদের হত্যার সেই কালো অধ্যায় বহুদিন পর্যন্ত বয়ে বেড়াতে হয়েছে বাঙালি জাতিকে।
নবমিতা একটা অনলাইন পত্রিকার সাংবাদিক। সে গভীর অপেক্ষায় আছে, ফাঁসির রায় কার্যকর হলে তার পত্রিকায় লিড নিউজ করবে। প্রকাশক মুস্তফা টেলিভিশন থেকে চোখ সরাতে চাইছে না। কবি শুভাশিষ যেন বেঁচেই ছিল এই দিনের অপেক্ষায়। যাকে শুধু বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়ে কবিতা লেখার দায়ে সাত বছর আটকে রাখা হয়। এভাবেই দেশের প্রতিটি পরতে পরতে আজ সে আক্ষেপ ও কলঙ্কমুক্তির প্রতীক্ষা।
নির্মাতা হাসান রেজাউল বলেন, ‘আমরা চেষ্টা করেছি কলঙ্কমুক্তির সেই অধ্যায়ের একটি আবেগঘন অংশ তুলে ধরতে। বাকিটা দর্শকরা ভালো বলবেন।’