১৩২৫ নমুনায় শনাক্ত ৫৪

চট্টগ্রামে করোনা

নিজস্ব প্রতিবেদক :
করোনাভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছে ৫৪ জন। গত শুক্রবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৩২৫ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৫৪ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ৮৪৪ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, ফৌজদারহাট বিআইটিআইডিতে ৬৩৭ নমুনার মধ্যে ১০ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩০ নমুনায় ৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৩৫৯ জনে ১৮, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৬১ নমুনায় ৪, ইম্পেরিয়ালে ৫১ নমুনায় ৯, শেভরনে ১০০ নমুনায় ৮ এবং মা ও শিশু হাসপাতালে ১০ জনের নমুনায় একজন পজিটিভ হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৭৭ নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি। আরটিআর ল্যাবে গতকাল কোনো নমুনা রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আঘাত হবে বলে সতর্ক ছিল সবাই। আর এতে স্বাভাবিক জীবন যাপনেও বাড়েনি সংক্রমণ হার। নভেম্বর ও ডিসেম্বর মাসে সংক্রমণ কিছুটা বাড়লেও পরবর্তীতে তা নিয়ন্ত্রণে চলে আসে। এখন প্রতিদিন শনাক্তের হার শতকের নিচে নেমে এসেছে।