হাসপাতাল থেকে ছাড়া পেলেন মমতা

সুপ্রভাত ডেস্ক <<
হাসপাতাল থেকে ছাড়া পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ এসএসকেএম হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। বের হওয়ার সময় দেখা গেল হুইলচেয়ারে বসে রয়েছেন মুখ্যমন্ত্রী।
এদিন মুখ্যমন্ত্রী হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার আগে এসএসকেএম হাসপাতালের চিকিৎসকরা জানান, তার গোড়ালির ব্যথা অনেকটাই কমেছে। শুক্রবার নতুন করে তার পায়ে প্লাস্টার করা হয়েছে। চিকিৎসকরা তাকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু হাসপাতালে থাকতে চাননি মমতা। বারবার তিনি অনুরোধ করায় ছুটি দেওয়া হয়েছে তাকে। যদিও ৭ দিন পরে ফের তাকে চেক আপের জন্য আসতে হবে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সব নিয়ম মেনেই চলাফেরা করবেন তিনি।
জানা গিয়েছে, প্লাস্টার থাকা অবস্থায় চটি নয়, বরং বিশেষ জুতো পরে হাঁটাচলা করবেন মুখ্যমন্ত্রী। সেই জুতো পরেই হাসপাতাল থেকে বের হন তিনি।
বৃহস্পতিবার বিকেলে মুখ্যমন্ত্রী এসএসকেএম হাসপাতালের বিছানা থেকে এক ভিডিয়ো বার্তায় জানিয়েছিলেন, দ্রুত রাজনৈতিক কাজে ফিরতে চান তিনি। প্রয়োজনে হুইলচেয়ার ব্যবহার করবেন। তবে হাসপাতাল সূত্র জানাচ্ছে, বাড়ি ফিরলেও এখনই সক্রিয় ভাবে রাজনৈতিক কার্যকলাপ শুরু করতে পারবেন না তিনি। আগামী কয়েক দিন বাড়িতে থেকেই চিকিৎসা করাতে হবে তাকে। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সে ক্ষেত্রে শনিবার নয় সোমবার থেকে রাজনৈতিক কর্মসূচি শুরু করতে পারেন মমতা। খবর : আনন্দবাজারের।