হগের সেরা একাদশে নেই কোহলি

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
অস্ট্রেলিয়ার সাবেক চায়নাম্যান ব্র্যাড হগ। তিনি নিজের পছন্দের বর্তমান সময়ের সেরা টেস্ট একাদশে রেখেছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজমকে। কিন্তু জায়গা দেননি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। তবে তার পছন্দের একাদশে কোহলি না থাকলেও, আছেন চারজন ভারতীয় ক্রিকেটার।
শনিবার (২৩ মে) প্রকাশিত এই একাদশে বাবরকে রাখার কারণ হিসেবে তিনি বলেছেন, আমি এই একাদশে বাবরকে রেখেছি কারণ গতবছর পাকিস্তানের অস্ট্রেলিয়া সফরে সে ব্রিসবেনে একটি সেঞ্চুরি করেছিল। ব্রিসবেনের উইকেটে সফররত যে কারও জন্য পারফরম করা খুবই কঠিন। তবে সে প্রমাণ করেছে নিজের সামর্থ্য। যে কারণে বর্তমানে সেরাদের মধ্যে অন্যতম সে।
একইসঙ্গে কোহলিকে না রাখার কারণও বলেছেন হগ। তিনি বলেন, আপনি যদি তার শেষ ১৫টা ইনিংস দেখেন, তাহলে দেখতে পাবেন মাত্র চারবার ৩১ রানের বেশি করতে পেরেছে। ঠিক এ কারণেই আমার এ বছরের একাদশে কোহলি নেই।
হগের বর্তমান সেরা টেস্ট একাদশ :মায়াঙ্ক আগারওয়াল (ভারত), রোহিত শর্মা (ভারত), মার্নাস লাবুশেন (অস্ট্রেলিয়া), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), আজিঙ্কা রাহানে (ভারত), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা, অধিনায়ক, উইকেটরক্ষক), প্যাট কামিনস (অস্ট্রেলিয়া), মোহাম্মদ শামি (ভারত), নেইল ওয়াগনার (নিউজিল্যান্ড) এবং নাথান লিয়ন (অস্ট্রেলিয়া)।
খবর : পূর্বপশ্চিমবিডি’র।