সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ইকো’র বস্ত্র বিতরণ

নগরীর সিআরবি, কাজির দেউড়ি ও আশপাশের এলাকায় সুবিধাবঞ্চিত ৩শ পথশিশুর মাঝে ঈদবস্ত্র বিতরণ করেছে বেসরকারি সামাজিক ও মানবিক উন্নয়ন সংস্থা ‘ইফেক্টিভ ক্রিয়েশন অন হিউম্যান অপিনিয়ন (ইকো)।
এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ইকো’র সভাপতি মোহাম্মদ সরওয়ার আলম চৌধুরী মনি, সম্পাদক ড.ওমর ফারুক রাসেল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মরিয়ম ইসলাম লিজা, ইকো’র সম্পাদক মন্ডলীর সদস্য সাহেদ মুরাদ সাকু, এস এম আবু ইউসুফ সোহেল, মো. সাজ্জাদ হোসেন, ইমাম হোসেন ইমু প্রমুখ। পথ-শিশুদের মাঝে বস্ত্র বিতরণকালে ইকো’র সভাপতি মোহাম্মদ সরওয়ার আলম চৌধুরী মনি বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবের এসময় পথশিশুরা অনেক মানবেতর জীবন যাপন করছে। পথশিশুরা আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ। কিন্তু জীবনের প্রতিটি অধ্যায়ে পথ-শিশুরা বিভিন্ন ধরনের অবহেলা আর বঞ্চনার শিকার। সমাজের উচ্চবিত্তদের সামান্য সহযোগিতায় সুবিধাবঞ্চিত পথশিশুরাও আনন্দ উৎসবের অংশীদার হতে পারে। প্রতিষ্ঠাকাল থেকেই ইকো সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখবে।
সামাজিক ও মানবিক সংগঠন ইকো’র সম্পাদক ড. ওমর ফারুক রাসেল বলেন, গতবছর করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের এসময়েও প্রায় ১১ হাজার অসহায়, সুবিধাবঞ্চিত ও ভাসমান মানুষের মাঝে রান্না করা খাবার, সুরক্ষা সামগ্রী, খাদ্যসামগ্রী বিতরণ ও ৩শ পথশিশুর মাঝে বস্ত্র তুলে দিয়েছিলো। বিজ্ঞপ্তি