সরকার নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করেছে

বিউবো গ্রাহকদের সঙ্গে গণশুনানিতে অতিরিক্ত সচিব মু. মোহসিন

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) মু. মোহসিন চৌধুরী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বিতরণ দক্ষিণাঞ্চলের সেবার মান নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন।
গতকাল বৃহস্পতিবার আগ্রাবাদ বিদ্যুৎ ভবনের বিজয় হলে চট্টগ্রাম শহরের বিদ্যুৎ গ্রাহকদের নিয়ে আয়োজিত এক গণশুনানিতে তিনি এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
তিনি বলেন, বর্তমান সরকার শুধুমাত্র বিদ্যুতের উৎপাদনই বাড়াননি, পাশাপাশি গ্রাহক পর্যায়েও সুষ্ঠু ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ সুনিশ্চিত করেছেন।
তিনি আরো বলেন, গ্রাহক পর্যায়ে বিদ্যুৎ বিতরণ সরকারের অন্যতম একটি সেবাখাত। এ খাতের উন্নয়নে বিদ্যুৎ কর্মীদের যেমন মেধা, মননশীলতা ও পরিশ্রম দিয়ে নিরন্তর কাজ করতে হবে, তেমনি গ্রাহকদেরও নিয়মিত বিল পরিশোধ করে সরকারের গর্বিত উন্নয়নকে আরো ত্বরান্বিত করতে হবে। পাশাপাশি গ্রাহকদের সঙ্গে সৌহাদ্যপূর্ণ সম্পর্ক স্থাপনের বিষয়েও তিনি আলোকপাত করেন।
গণশুনানিতে অংশগ্রহণ করা অধিকাংশ গ্রাহকই বিতরণ দক্ষিণাঞ্চলের পরিসেবায় সন্তুষ্টি প্রকাশ করে প্রি-পেইডমিটার প্রতিস্থাপনের দাবি জানান। এছাড়া রাস্তা সম্প্রসারণের কারণে যে সব বৈদ্যুতিক পোল রাস্তার মধ্যে অবস্থান করছে, তা সরানোর জন্য ও কিছু কিছু গ্রাহক অভিযোগ করেন। করোনাকালীন সময়মতো বিদ্যুৎ বিল পরিশোধ করতে না পারা শপিংমল ও ব্যবসায়িক প্রতিনিধিবৃন্দ জরিমানাবিহীন কিস্তি করে বিদ্যুৎ বিলপরিশোধ করার ব্যাপারেও বিশেষ অনুরোধ করেন।
বিতরণ দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী দেওয়ান সামিনাবানুগ্রাহকদের উদ্দেশ্যে বলেন, বর্তমানে চট্টগ্রামের বিদ্যুৎ সেবা নিয়ে আপনাদের অধিকাংশের সন্তুষ্টি আমাদের কর্মকে স্বার্থক করেছে। সড়কের পোল সরানোর বিষয়ে তিনি বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের সঙ্গে কথা বলেছি, তারা সংশ্লিষ্ট কাজের টাকা পরিশোধ করা মাত্রই অগ্রাধিকার ভিত্তিতে পোল সরানোর কাজ সমাপ্ত করবো। প্রকল্পের ও এলিভেটেড এক্সপ্রেস ওয়েনির্মাণ কাজের জন্য বর্তমানে চট্টগ্রাম নগরীতে সামান্য বিদ্যুৎ বিভ্রাটের বিষয় নিয়েও তিনি গ্রাহকদের নিকট দুঃখ প্রকাশ করেন।
উক্ত সভায় গ্রাহকবৃন্দ ছাড়াও আরো উপস্থিত ছিলেন বিদ্যুৎবিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প, চট্টগ্রাম জোন পর্যায়-১ ও ২ এর পরিচালকবৃন্দ, বিতরণ দক্ষিণাঞ্চলের সকল তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলীবৃন্দ এবং বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। বিজ্ঞপ্তি