সম্প্রীতি ও সমৃদ্ধির বাংলাদেশ গড়তে হবে : মেয়র

জাতীয় শোক দিবসে চসিকের মাসব্যাপী কর্মসূচি

জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন মাসব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
কর্মসূচির মধ্যে গতকাল সকালে সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী কালোব্যাজ ধারণ করে ৪৭তম জাতীয় শোক দিবসে মাসব্যাপী গৃহীত কর্মসূচীর সুচনালগ্নে বলেন, শোককে শক্তিতে পরিণত করে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শান্তি-সম্প্রীতির ও সমৃদ্ধির বাংলাদেশ গড়ে তোলাই হোক আমাদের সম্মিলিত প্রত্যয়। চসিক প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন মেয়র মো. রেজাউল করিম চৌধুরীকে কালোব্যাজ পরিয়ে দেন।
এসময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহিদুল আলম, কাউন্সিলর আতাউল্লা চৌধুরী, সংরক্ষিত কাউন্সিলর নিলু নাগ, জেসমিন পারভিন জেসী, আনজুমান আরা, শাহীন আকতার রুজি, সচিব খালেদ মাহমুদ, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, উপ-সচিব আশেক রসুল চৌধূরী টিপু প্রমুখ।
মাসব্যাপী কর্মসূচিতে রয়েছে জাতীয় পতাকাসহ সিটি কর্পোরেশনের পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, কর্মকর্তা-কর্মচারীগণ মাসব্যাপী কালোব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, মহানগরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ম্যুরালসমূহে (বড়পুল ও অক্সিজেন মোড়সহ) সব স্থানে ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ, খতমে কোরআন, মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, আলোচনা সভা, ১৫ আগস্ট দিনব্যাপী নগরীর ৪১টি ওয়ার্ডে আরবান প্রাইমারি হেলথ সেন্টারে ফ্রি-স্বাস্থ্য সেবা প্রদান, বৃক্ষরোপণ, দুস্থদের মাঝে তবারুক বিতরণ, কর্পোরেশন পরিচালিত মসজিদ, ফোরকানিয়া মাদ্রাসা সমুহে মিলাদ ও দোয়া মাহফিল, সিটি কর্পোরেশনের সকল মন্দির, প্যাগোডা, গির্জাসহ ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, গুরুত্বপূর্ণ গোলচত্বর, ফ্লাইওভার ও ফুটওভার ব্রিজে বঙ্গবন্ধুর ছবিসহ বাণী সম্বলিত ব্যানার প্রদর্শন ও কালো পতাকা উত্তোলন, এলইডি টিভির মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনী সংশ্লিষ্ট সচিত্র প্রদর্শনী ও ভিডিও চিত্র প্রদর্শন, গৃহীত কর্মসূচীর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ওয়েবসাইটে প্রদর্শনের ব্যবস্থা, চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, ৫ আগস্ট শেখ কামালের জন্মদিন, ১৭ আগস্ট সিরিজ বোমা হামলায় নিহতদের স্মরণে শ্রদ্ধাজ্ঞাপন এবং ২১আগস্ট গ্রেনেড হামলায় নিহত ও আহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন। বিজ্ঞপ্তি