সব অধিকার কেড়ে নিয়েছে সরকার

সদরঘাট থানা যুবদলের ঈদ সামগ্রী বিতরণকালে বক্কর

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, বর্তমান সরকারের ব্যর্থতার কারণে আজ দেশে এক দুঃসহ অবস্থার সৃষ্টি হয়েছে। এই সরকার মানুষের সব অধিকার কেড়ে নিয়েছে। কয়েক দিন আগে ঢাকা নিউমার্কেট এলাকায় ছাত্র ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ সরকারের ব্যর্থতা ও পুলিশের নিস্ক্রিয়তার কারণে হয়েছে। এই সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের নেতা কর্মীরা জড়িত। বিভিন্ন মিডিয়ায় ও পত্রপত্রিকায় যে সংবাদগুলো এসেছে, সেই সংবাদে এটা প্রমাণিত হয়েছে যে এই সন্ত্রাসের সঙ্গে সম্পূর্ণভাবে ছাত্রলীগ জড়িত ছিল। এখন পুলিশ তার চিরাচরিত নিয়মে এটা উল্টো বিএনপির নেতাকর্মীদের ওপর বর্তাচ্ছে। এই ঘটনায় পুলিশের করা মামলায় নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুল হোসেনসহ দলের ২৪ জনকে আসামি করা হয়েছে।

তিনি এর নিন্দা জানিয়ে অবিলম্বে এই মামলা প্রত্যাহার করে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনার আহ্বান জানান। তিনি ২৭ এপ্রিল বিকালে নগরীর সদরঘাট থানা যুবদলের উদ্যোগে মাঝিরঘাট এলাকায় ঈদ সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আবুল হাশেম বক্কর বলেন, এই সরকার আমাদের গণতন্ত্রের অধিকার, ভোটের অধিকার, আদালতের স্বাধীনতা, বাকস্বাধীনতা সবকিছুকে ধ্বংস করে দিয়েছে। এককথায় এই রাষ্ট্রকে তারা সম্পূর্ণভাবে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। তাই গণতন্ত্র পুনরুদ্ধার, বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশকে রক্ষা করার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

সদরঘাট থানা যুবদলের আহবায়ক ইসমাইল হোসেন এর সভাপতিত্বে ও সদস্য সচিব মোহাম্মদ রাশেদ এর পরিচালনায় ঈদ উপহার সামগ্রী বিতরন কালে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাবেক অর্থনীতি বিষয়ক সম্পাদক মশিউল আলম স্বপন, এতে আরো উপস্থিত ছিলেন সদরঘাট থানা বিএনপি সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সিনিয়র সহ সভাপতি খোরশেদ আলম,সহ সভাপতি ওমর ফারুক রুবেল, মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান,২৯ নং ওয়ার্ড বিএনপি সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, মহানগর যুবদল সহ সাংগঠনিক সম্পাদক কমল জ্যোতি বড়ুয়া,সদরঘাট থানা যুবদলের সিনিয়র যুগ্ন আহবায়ক নুর খান, মহানগর যুবদলের সাবেক সদস্য সালাউদ্দিন জুয়েল, মুরাদ হোসেন,মো. ফারুক, মো. দিদার, মো.লটন, সদরঘাট থানা স্বেচ্ছাসেবক দল নেতা পারভেজ, মো. আকাশ, সদরঘাট থানা ছাত্রদলের সদস্য সচিব কায়সার হামিদ রাব্বি,সিনিয়র সদস্য ইকান মোহাম্মদ, ছাত্রনেতা রিদুয়ান আলম প্রমুখ। বিজ্ঞপ্তি