শেখ হাসিনাকে স্বাগত জানাতে চট্টগ্রাম প্রস্তুত

প্রচারণাকাজের উদ্বোধনকালে মেয়র

৪ ডিসেম্বর জনসভাকে কেন্দ্র করে নগর আওয়ামী লীগের চলমান কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার সকালে প্রেস ক্লাবের সামনে থেকে ঘোড়ায় টানা গাড়ি করে প্রচারণা শুরু করা হয়। প্রচারণা কাজের উদ্বোধন করেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

উদ্বোধনকালে মেয়র বলেন, ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধে চট্টগ্রামের গৌরবময় ভূমিকা আছে। চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব প্রধানমন্ত্রী নিজের কাঁধে নিয়ে ব্যাপক উন্নয়ন করেছেন। জাতীয় নির্বাচনকে সামনে রেখে এবারও হয়তো চট্টগ্রামবাসীকে নিরাশ করবেন না। প্রধানমন্ত্রীর আগমনকে স্বাগত জানাতে চট্টগ্রামের মানুষের মনে ব্যাপক চাঞ্চল্য ও আনন্দের ঢেউ লেগেছে। আওয়ামী লীগ নেতাকর্মীসহ সর্বসাধারণের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। এ উপলক্ষে নগরীকে সাজিয়ে তুলতে সিটি করপোরেশনও ব্যাপক উদ্দীপনা নিয়ে কাজ করছে। নতুন করে রঙ করা হয়েছে নগরীর প্রধান ও বড় দুই ফ্লাইওভার, নগরীর প্রতিটি সড়ক ডিভাইডার, সড়কদ্বীপসমূহ নান্দনিকভাবে সাজিয়ে তোলা হচ্ছে। শেখ হাসিনাকে স্বাগত জানাতে সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে।

সভায় বক্তারা আরো বলেন, শেখ হাসিনার জনসভা একটি বিরাট চ্যালেঞ্জ। প্রমাণ করবো যে, ওইদিন চট্টগ্রামে জনতার ঢল মহাপ্লাবনের মতো জেগে উঠবে। শেখ হাসিনার নেতৃত্বে প্রাকৃতিক দুর্যোগ ও বৈশ্বিক মন্দা পরিস্থিতির মধ্যেও বাংলাদেশ বার বার ঘুরে দাঁড়িয়েছে। এই ঘুরে দাঁড়ানোর পথে চট্টগ্রাম শেখ হাসিনার একটি সহায়ক শক্তি। সকল ষড়যন্ত্র তাসের ঘরের মতো ভেসে দিতে প্রতিটি স্তরের নেতাকর্মীদের কর্তব্য হবে জনমানুষের সাথে সংযোগ বাড়িয়ে সরকার ও শেখ হাসিনার ভাবমূর্তিকে উজ্জ্বল করা।

প্রচারণা উদ্বোধন শেষ ঘোড়ার গাড়ি নিয়ে নেতৃবৃন্দ জামালখান, আন্দরকিল্লা, কোতোয়ালী, নিউ মার্কেট, বাটালি রোড, কাজির দেউরী এসে শেষ হয়। বিকাল তিনটায় ট্রাক যোগে শাহআমানত সেতু, বহদ্দারহাট ও কালুরঘাট এলাকায় প্রচারপত্র বিতরণ করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কোষাধ্যক্ষ আবদুছ ছালাম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, শ্রম সম্পাদক আবদুল আহাদ, নগর শ্রমিকলীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খান, কাউ‌ন্সিলর ও নগর আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ জা‌বেদ, কাউ‌ন্সিলর ও নগর ম‌হিলা আওয়ামী লী‌গের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিলু নাগ, মহিলা আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক মালেকা চৌধুরী, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু, যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, স্বেচ্ছাসেবকলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক কেবিএম শাহজাহান, সাদেক হোসেন পাপ্পু, শ্রমিকলীগ নেতা আবুল হোসেন আবু, নগর নগর ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন ইমু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, নগর বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি শফিউল আজম বাহারসহ নগর আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, বঙ্গবন্ধু সৈনিক লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আজ বুধবার বিকাল তিনটায় প্রেস ক্লাব থেকে ট্রাক যোগে নগরীর বিভিন্ন স্থানে প্রচার কার্য পরিচালনা করা হবে। উক্ত প্রচার অনুষ্ঠানে সবাইকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন নগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি