শিল্পপতি ও ব্যবসায়ী ডা. চৌধুরী হাসান মাহমুদ আর নেই

সুপ্রভাত ডেস্ক »

দেশের বিশিষ্ট শিল্পপতি, ব্যবসায়ী ও উদ্যোক্তা জিএমই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. চৌধুরী হাসান মাহমুদ আর নেই। গতকাল (মঙ্গলবার) সন্ধ্যায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫২ বছর।

দেশের স্বাস্থ্য সেক্টরে অত্যাধুনিক মেডিকেল যন্ত্রপাতির আমদানি, বিপনন, বাজারজাতকরণ এবং উন্নতমানের মেডিকেল ডিভাইস উৎপাদনে তিনি গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে গেছেন। এছাড়াও এগ্রো কেমিক্যালস, গ্রাফিক্স ও মুদ্রণশিল্পসহ নানা সেক্টরেও তাঁর বিশাল ভুমিকা রয়েছে। তিনি ছোট-বড় অনেক শিল্প প্রতিষ্ঠানের অন্যতম উদ্যোক্তা।

ডা. চৌধুরী হাসান মাহমুদ চট্টগ্রামের সন্তান। তিনি চট্রগ্রাম জেলার রাউজান উপজেলার বিনাজুরি গ্রামের  মরহুম শিল্পপতি এম. আর চৌধুরীর দ্বিতীয় পুত্র এবং আবদুল মোনেম লিমিটেড-এর প্রতিষ্ঠাতা শিল্পপতি মরহুম আবদুল মোনেম সাহেবের কনিষ্ঠ কন্যা ও জি.এম.ই. গ্রুপের চেয়ারম্যান ডা. ফারহানা মোনেমের জীবনসঙ্গী ছিলেন। ডাঃ চৌধুরী হাসান মাহমুদ দুই কন্যা সন্তানের জনক।

মরহুমের নামাজের জানাজা আগামীকাল বৃহস্পতিবার বাদ জোহর ঢাকার গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। তাঁকে বনানী করস্থানে দাফন করা হবে।