শাহ আমানতে অভিনব কৌশলে সোনা এনে ধরা পড়লো যাত্রী

নিজস্ব প্রতিবেদক »

শারজাহ থেকে আসার সময় সুকৌশলে গুঁড়ো করে ট্যাপ দিয়ে মুড়িয়ে লাগেজের ভিতর লুকিয়ে আধা কেজি সোনা আনার সময় এনএসআই’র হাতে ধরা পড়েন এক যাত্রী। উদ্ধারকৃত সোনার আনুমানিক বাজারমূল্য প্রায় ৩৯ লাখ ৮৫ হাজার ৪২০ টাকা।

রোববার সকালে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর এর চেক পোস্ট এলাকায় তাকে আটক করা হয়। আটককৃত যাত্রী বোয়ালখালী এলাকার মোহাম্মদ নেজাম উদ্দিন। যার পাসপোর্ট নম্বর এ ০১২৭২৯২৪। এ যাত্রী এয়ার এরাবিয়া এর জি ৯-৫২৬ ফ্লাইট যোগে শারজাহ হতে সকাল সাড়ে ৬টায় বিমানবন্দরে পৌঁছায়। আটকের বিষয়টি নিশ্চিত করেন এনএসআই ও পতেঙ্গা থানা পুলিশ।

জানা যায়, রোববার সকাল সাড়ে ৭টার দিকে বিমানবন্দরের চেক পোস্ট এলাকায় সন্দেহজনক মনে হওয়ায় ১ যাত্রীকে তল্লাশি করা হয়। এ সময় তার সঙ্গে থাকা লাগেজের ভিতর থেকে ২৩৫ গ্রাম নিখাঁদ স্বর্ণের গুঁড়ো (২৪ ক্যারেট) এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার (২২ ক্যারেট) এবং ১ টি স্বর্ণবার (২৪ ক্যারেট, ১১৬.৫ গ্রাম)সহ মোট ৪৫১ গ্রাম প্রায় আধা কেজি সোনা উদ্ধার করেন এনএসআই চট্টগ্রাম বিমানবন্দর টিম।

উদ্ধার করা সোনা বিমানবন্দর কাস্টমসের নিকট হস্তান্তর করা হয়েছে এবং পরবর্তী আটককৃত ব্যক্তিকে পতেঙ্গা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম বলেন, বিমানবন্দরে এক সোনা চোরাচালানী আটক হয়েছে শোনার পর পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ থানায় নিয়ে আসলে বিস্তারিত জানা যাবে এবং তার ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।