রপ্তানি প্রবৃদ্ধি অব্যাহত রাখার তাগিদ

বাণিজ্যমন্ত্রীর সাথে বিজিএমইএ নেতৃবৃন্দের সাক্ষাৎ

নগরের হোটেল রেডিসনে ৩১ মে বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সীর এমপি’র সাথে বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে বিজিএমইএ নেতৃবৃন্দের এক সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এসময়ে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক এম. এহসানুল হক, প্রাক্তন পরিচালক সর্বজনাব হেলাল উদ্দিন চৌধুরী ও অঞ্জন শেখর দাশ প্রমুখ।

সাক্ষাৎকাল কালে বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, বিশ্ব অর্থনৈতিক পরিস্থিতির প্রেক্ষাপটে কাস্টমস্্, বন্ড, বন্দর, গ্যাস ও বিদ্যুৎসহ পোশাক শিল্পে বিভিন্ন আভ্যন্তরিন সমস্যা ও চ্যালেঞ্জ প্রতিনিয়তই মোকাবেলা করতে হচ্ছে। বিদ্যমান অর্থনৈতিক মন্দাবস্থার মধ্যে রপ্তানি প্রবৃদ্ধি অব্যাহত রাখার স্বার্থে কাস্টমস্্, বন্ড, ব্যাংকিংসহ নানাবিধ সমস্যাদি দ্রুত নিরসনে তিনি বাণিজ্য মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন এবং আসন্ন বাজেটে বিজিএমইএ’র বাজেট প্রস্তাবনাসমূহ বাস্তবায়নে বাণিজ্য মন্ত্রীকে সহযোগিতার অনুরোধ জানান।

বাণিজ্য মন্ত্রী বলেন, জাতীয় আর্থ-সমাজিক উন্নয়নসহ কর্মসংস্থান ও জাতীয় রপ্তানিতে পোশাক শিল্পের গুরুত্বপূর্ণ অবদান বিবেচনায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক পোশাক শিল্পের সমস্যা সমূহ অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের নির্দেশনা রয়েছে। রপ্তানির প্রবৃদ্ধি অব্যাহত রাখার স্বার্থে সংশ্লিষ্ট সকলকে উদ্যোগী ভূমিকা পালনের জন্য তিনি আহ্বান জানান এবং তাঁর মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। বিজ্ঞপ্তি