মুশফিককে অনুসরণ করলেন সৌম্য-শামীমসহ চার ক্রিকেটার

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

আগামী ৬ অক্টোবর ওমানের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে এক সপ্তাহের অনুশীলন শেষে দুটি ওয়ার্মআপ ম্যাচ খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু করবে। তার আগেই বিশ্বকাপ দলের চার ক্রিকেটার চট্টগ্রামে দুটি ওয়ানডে ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নিতে চাচ্ছেন। বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচক হাবিবুল বাশার।

মুশফিকুর রহিমের খেলার বিষয়টি আগেই নিশ্চিত ছিল। সঙ্গে যোগ হয়েছেন সৌম্য সরকার, আমিনুল ইসলাম বিপ্লব ও শামীম হোসেন পাটোয়ারি। এদের মধ্যে আমিনুল ইসলাম রিজার্ভ বেঞ্চের সদস্য।

হাইপারফরম্যান্স ইউনিট ও ‘এ’ দল ৫টি ওয়ানডে খেলবে। প্রথম ম্যাচটি মাঠে গড়াবে ৩০ সেপ্টেম্বর। বাকি দুটি মাঠে গড়াবে ২ অক্টোবর ও ৪ অক্টোবর। মুশফিক প্রথম দুটি ম্যাচ খেলারই আগ্রহ দেখিয়েছেন।

মুশফিকের মতো বাকি তিন ক্রিকেটারও দুটি ম্যাচ খেলবেন। মুশফিক আর সৌম্য ‘এ’ দলের হয়ে খেললেও বিপ্লব আর শামীম হাইপারফরম্যান্স ইউনিটের হয়ে মাঠে নামবেন।

এ প্রসঙ্গে হাবিবুল বাশার বলেছেন, ‘মুশফিকুর রহিম খেলছেন। আমিনুল ইসলাম বিপ্লব, শামিম পাটোয়ারি- ওরা দুজন আমাদের এইচপি প্লেয়ার। তো ওরা এইচপি টিমে যোগ দিচ্ছে। সৌম্য সরকার হয়তো যোগ দেবে ‘এ’ দলের হয়ে। এখন পর্যন্ত চার জনই জানি। জাতীয় দলের কোনও ক্রিকেটার যদি মনে করে তার একটু অনুশীলন করা দরকার, তারা যোগ দিতে পারবে।’

পারিবারিক কারণে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি মুশফিকুর রহিম। কঠোর বিধিনিষেধে খেলা হয়নি অস্ট্রেলিয়ার বিপক্ষেও। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ফিরলেও রান করতে পারেননি। ৫ ম্যাচে মুশফিকের সংগ্রহ ছিল ৩৯! কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেকে ফিরে পেতে ম্যাচ প্রস্তুতির বিকল্প দেখছেন না অভিজ্ঞ এই ক্রিকেটার। তাই ‘এ’ দলের হয় দুটি ওয়ানডে ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছেন।