এলো বলিউড ‘খুফিয়া’র টিজার, নেই বাংলাদেশের কেউ

সুপ্রভাত ডেস্ক »

মুক্তির আগেই বাংলাদেশে তোলপাড় করেছে ভারতের নতুন ছবি ‘খুফিয়া’। ‘হায়দার’-খ্যাত বলিউড নির্মাতা বিশাল ভরদ্বাজ বাস্তব ঘটনা নিয়ে চলচ্চিত্রটি তৈরি করছেন। আর সেখানে আছে বাংলাদেশের যোগসূত্র!

গল্পের কারণেই এতে বাংলাদেশি অভিনেত্রী চাইছিলেন তিনি। প্রস্তাব এসেছিল বিদ্যা সিনহা মিম, মেহজাবীন চৌধুরী ও আজমেরী হক বাঁধনের কাছে। গল্পে দেশকে নিয়ে নেতিবাচক উপদান থাকায় বিশালকে ‘না’ করে দিয়েছিলেন প্রথম দুজন।

তাই বাংলাদেশের কেউ এতে থাকছেন কিনা- তা জানতে অনেকেরই রয়েছে আগ্রহ। তবে নেটফ্লিক্সের এই প্রযোজনায় আদৌ বাংলাদেশের কেউ থাকছেন কিনা- তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। অন্যদিকে, আজ (২৬ সেপ্টেম্বর) প্রকাশিত হয়েছে ‘খুফিয়া’র টিজার। সেখানেও নেই বাংলাদেশের কেউই।

ভিডিওটির পুরোটা সময়ে সিনেমাটিতে মূখ্য ভূমিকায় থাকা অভিনেতা আলি ফজলকে দেখা গেছে। ২ মিনিট ৬ সেকেন্ডের এই টিজারের একদম শেষে আওয়াজ ভেসে আসে বলিউড অভিনেত্রী টাবুর। আলি ফজলকে তিনি ‘বেঈমান’ বলে সম্বোধন করেন।

এছাড়াও টিজারে বেশ কয়েকজন অভিনেতার নাম প্রকাশিত করা হয়। তাদের মধ্যে আছেন বলিউডের আশিষ বিদ্যার্থি ও পাঞ্জাবি অভিনেত্রী ওয়ামিকা গাব্বি।

চলতি মাসে বাংলাদেশে নতুনভাবে আলোচনায় আসেন বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজ। জানা যায়, বাংলাদেশের প্রেক্ষাপটে চলচ্চিত্রটি নির্মাণ করছেন ভারতীয় জাতীয় পুরস্কারপ্রাপ্ত এ নির্মাতা। আর যে কারণে প্রয়োজন বাংলাদেশি অভিনেত্রী।

মিম ও মেহজাবীন জানান, বাংলাদেশ নিয়ে অসত্য রাজনৈতিক তথ্য এতে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। যা ভালো লাগেনি তাদের। যার কারণে প্রস্তাবটি ফিরিয়ে দেন তারা।

জানা যায়, চলচ্চিত্রটি তৈরি হচ্ছে অমর ভূষণের বই থেকে। যার নাম- ‘এসকেপ টু নোহোয়ার’। এতে দেখা যাবে ভারতীয় গোয়েন্দা সংস্থার (র) ২৪ ঘণ্টা নজরদারির মধ্যে থাকা সত্ত্বেও একজন যুগ্ম সচিব হঠাৎই অদৃশ্য হয়ে যান।

তবে চলচ্চিত্রটি যেহেতু গোপন নথির ওপর তৈরি হচ্ছে তাই অনেক কিছুই এখনও প্রকাশ্য করতে নারাজ সংশ্লিষ্টরা।