মাঠে থাকবেন নৌকার প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনি

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ফটিকছড়িতে নৌকার প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনি পেলেন স্বস্তি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে মহাজোটের সমর্থন পাচ্ছে তা নিয়ে এতোদিন বিভিন্ন আলোচনা চললেও ৩১ ডিসেম্বর বিকালে ফটিকছড়ি উপজেলার সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী দলীয় কার্যালয়ে সাংবাদিকদের জানিয়েছেন নৌকা নিয়ে নেতা-কর্মীদের মাঠে থাকার নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জানা যায়, ২৮ ডিসেম্বর হঠাৎ করেই জেলা-উপজেলার নেতাদের ফোন করে খাদিজাতুল আনোয়ার সনিকে মনোনয়নের সিদ্ধান্ত পরিবর্তনের কথা জানান কেন্দ্রীয় নেতারা। এর আগের দিন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করেন বিএসপির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারী। একতারা প্রতীক নিয়ে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসন থেকে আসন্ন সংসদ নির্বাচনে লড়ছেন তিনি। এরপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে-ফটিকছড়ি আসনে সুপ্রিম পার্টিকে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ। ফেসবুকে ছড়িয়ে পড়া খবরকে গুজব দাবি করে ২৮ ডিসেম্বর বিক্ষোভ সমাবেশ করে উপজেলা আওয়ামী লীগ। সেই সমাবেশে জেলা পর্যায়ের নেতারাও উপস্থিত ছিলেন। সমাবেশের ঘণ্টা দুয়েক পরই জেলা-উপজেলার নেতাদের কাছে ফোন করেন কেন্দ্রীয় নেতারা।
নির্বাচনি প্রচার শেষের এক সপ্তাহ আগে দলের উচ্চ মহলের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ হন তৃণমূল নেতা-কর্মীরা। নির্বাচনি মাঠে সরব থেকে নৌকার প্রার্থী খাদিজাতুল আনোয়ারের পক্ষে প্রচার চালিয়ে যেতে থাকেন তারা। রোববার আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ টি এম পেয়ারুল ইসলাম গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী তাদের মাধ্যমে এ আসনের জন্য ওই নির্দেশনা দেন বলে সংবাদকর্মীদের জানান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী। এদিকে এই খবর ছড়িয়ে পড়লে ফটিকছড়িতে নেতা-কর্মীরা উচ্ছ্বাসে মেতে উঠে। বিভিন্ন স্থানে হয়েছে আনন্দ মিছিল। রোববার বিকেলে খাদিজাতুল আনোয়ার সনি উপজেলার নারায়ণহাটে ইউনিয়নের নির্বাচনী প্রচারণায় বলেছেন আর নয় গুজব, ৭ তারিখে আপনারা নৌকা মার্কায় ভোট দেবেন।