মাটিরাঙায় ১৩ লাখ টাকার ভারতীয় শাড়ি উদ্ধার

আটক ২

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙা »

সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ পথে নিয়ে আসা প্রায় ১৩ লাখ টাকা মূল্যের ২২৮ পিস ভারতীয় শাড়ি উদ্ধার করেছে খাগড়াছড়ির মাটিরাঙা থানা পুলিশ।

গতকাল (শনিবার) সকালের দিকে মাটিরাঙ্গার চেয়ারম্যান পাড়া ও ১০ নম্বর এলাকায় পৃথক অভিযান চালিয়ে এসব শাড়ি জব্দ করা হয়। এ সময় ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক ও শাড়ি পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করে মাটিরাঙ্গা থানা পুলিশ।

আটককৃতরা হলেন, মাটিরাঙা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের মিস্ত্রিপাড়ার বাসিন্দা মো. আব্দুল মান্নানের ছেলে মো. রুবেল (২৯) ও ৩ নম্বর ওয়ার্ডের কাজীপাড়ার বাসিন্দা মো. আব্দুর রহিমের ছেলে মো. রাসেল (২৭)।

পুলিশ জানায়, সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ পথে নিয়ে আসা ভারতীয় শাড়ি মাটিরাঙ্গার চেয়ারম্যানপাড়া এলাকা থেকে চট্টগ্রামে পাচারের প্রস্তুতি নিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালায় মাটিরাঙা থানা পুলিশ। অভিযানকালে একটি ঘরে তল্লাশি চালিয়ে বস্তাভর্তি ৬০ পিস ভারতীয় শাড়ি উদ্ধার করা হয়। এ সময় মো. রুবেল (২৯) নামে একজনকে আটক করা হয়।

একই সময় সকাল ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙার ১০ নম্বর এলাকায় একটি মিনিট্রাকে অভিযান চালিয়ে ১৬৮ পিস ভারতীয় শাড়ি উদ্ধার করা হয়। এ সময় শাড়ি পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে ট্রাকচালক মো. রাসেল (২৭) কে আটক করা হয়। ভারতীয় শাড়ি পাচারকাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।

মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলীর নেতৃত্ব পরিচালিত পৃথক এ অভিযানে মাটিরাঙা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. আমজাদ হোসেন, উপপরিদর্শক (এসআই) মো. সাদ্দাম হোসেন, উপপরিদর্শক (এসআই) মাসুদ আলম পটোয়ারী ও সহকারী উপপরিদর্শক (এএসআই) কামরুল আরেফীন অংশগ্রহণ করেন।

মাটিরাঙা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলী বিষয়ের সত্যতা নিশ্চিত করে বলেন, মাদক ব্যবসায়ী ও চোরাকারবারিদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। জব্দকৃত ভারতীয় শাড়ির বাজারমূল্য ১২ লাখ ৯৬ হাজার টাকা বলে জানান তিনি।

এ ঘটনায় মো. রুবেল ও মো. রাসেলের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মাটিরাঙা থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামিদের খাগড়াছড়ি সদর কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।