ভাড়াটিয়াদের অধিকার সুরক্ষায় আন্তরিক হতে হবে

মতবিনিময় সভা

সারাদেশে নানা কারণে অকারণে ও তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ভাড়াটিয়ারা জমিদার কর্তৃক নানাভাবে নির্যাতনের শিকার হচ্ছে। ভাড়াটিয়াদের মৌলিক অধিকার সুরক্ষায় সরকার ও প্রশাসনকে আরও আন্তরিক হতে হবে। ভাড়াটিয়া পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ভাড়াটিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ বাহারানে সুলতান বাহার একথা বলেন।
ভাড়াটিয়া পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে ভাড়াটিয়াদের মৌলিক অধিকার ও করণীয় বিষয়ে এক মতবিনিময় ও আলোচনা সভা নগরীর রেলওয়ে স্কুল সংলগ্ন কার্যালয়ে মহানগর শাখার সভাপতি মো. কালিম শেখের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু হানিফ জনির সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ বাহারানে সুলতান বাহার। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবিকা জেসমিন আক্তার জুঁই, মানবাধিকার নেত্রী রোকসানা বেগম, ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি সাজেদা বেগম সাজু। বিজ্ঞপ্তি
প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ বাহারানে সুলতান বাহার বলেন, সরকার ও প্রশাসন ভাড়াটিয়াদের প্রতি সদয় ও আন্তরিক হলে অনেক নির্যাতন এবং হামলা-মামলা হ্রাস পাবে।
তিনি আরো বলেন, সামান্য বিষয় নিয়ে ভাড়াটিয়ারা নানাভাবে নির্যাতনের শিকার হচ্ছে। নির্যাতন পরবর্তী ভাড়াটিয়ারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করলেও প্রশাসনের আন্তরিক সহযোগিতা অনেকসময় পাওয়া যায় না। তিনি পুলিশ প্রশাসনকে একটু আন্তরিক সহযোগিতা দিয়ে ভাড়াটিয়াদের সদয় দৃষ্টি দেওয়া আহ্বান জানান।
এ সময় আরো বক্তব্য রাখেন সংগঠনের মহানগর শাখার কার্যকরী সভাপতি আকতার হোসেন নেজামী, মো. নুরু হোসেন, মো. রাজু, মো. হেলাল উদ্দিন, মো. গাজী আবদুল্লাহ, আঁচল চক্রবর্তী, মো. সাইফুল ইসলাম রাশেদ, মো. আনোয়ার হোসেন, মো. আকবর শেখ, মো. রবিউল আওয়াল প্রমুখ। বিজ্ঞপ্তি