বেগম খালেদা জিয়া মিথ্যাচারী : মেয়র

বন্দরে জাতীয় শোক দিবসের আলোচনা সভা

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বেগম খালেদা জিয়া অকৃতজ্ঞ এবং মিথ্যাচারী। মুক্তিযুদ্ধকালীন ক্যান্টনমেন্টে পাকিস্তানী সেনা বাহিনীর মেহমান হিসেবে থাকাকালে তার স্বামী মেজর জিয়ার আহ্বানে সাড়া না দেয়ায় স্বাধীন বাংলাদেশে জিয়া তাকে স্ত্রী হিসেবে গ্রহণ করতে চাননি।

বঙ্গবন্ধু বেগম জিয়াকে নিজের কন্যাতুল্য বলে উল্লেখ করে তাকে গ্রহণ করার জন্য মেজর জিয়াকে আদেশ দিলে তিনি বাধ্য হন বেগম জিয়াকে গ্রহণ করতে। তিনি প্রশ্ন করেন, বেগম জিয়া এই সত্য কীভাবে ভুলে গেলেন? ভূলে গেছেন বলেই তার পক্ষে সম্ভব হয়েছে পুত্র তারেক ও যুদ্ধাপরাধীদের সহযোগে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বারবার হত্যা অপচেষ্টা চালানো। শনিবার সকালে বন্দর থানা জাতীয় শোক দিবস পালন কমিটির উদ্যোগে পোর্ট কলোনীর মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, বেগম জিয়া প্রকৃত মানুষ কি-না সন্দেহ আছে। কারণ কোন মানুষের ৬টা জন্মদিন হয় না। তিনি ৯১ সালে ক্ষমতায় গিয়ে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাত দিবসকে খাটো করতে হঠাৎ করে কেক কেটে নিজের জন্মবার্ষিকী পালন করা শুরু করেন। ইতিহাস কখনো মিথ্যা, প্রতারক, প্রবঞ্চক ও ব্যাভিচারীকে ক্ষমা করে না। ভুয়া জন্মদিন পালনের দায়ে বেগম জিয়া অবশ্যই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন।

যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবুর সভাপতিত্বে ও বন্দর সিবিএ সাধারণ সম্পাদক নেয়াবুল ইসলাম ফটিকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর শ্রমিক লীগ সভাপতি বখতেয়ার উদ্দিন খান, প্যানেল মেয়র আফরোজা কালাম, কাউন্সিলর আবদুল মান্নান। এতে আরো বক্তব্য রাখেন মোকাররম হোসেন মুকুল, জাকের আহমদ খোকন, আনিসুর রহমান লিটু, সাজ্জাদ হোসেন চৌধুরী পাভেল প্রমুখ। তিনি বলেন, মেজর জিয়া আসলেই মুক্তিযোদ্ধা কি-না সে প্রশ্নও উঠেছে। বঙ্গবন্ধুর ডাকে স্বাধীনতা যুদ্ধ শুরুর আগেই সোয়াত জাহান থেকে পাকিস্তানী অস্ত্র খালাস করতে গিয়ে ছিলেন। তারপর পটিয়া থেকে তাকে ধরে এনে বিপ্লবী বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা পাঠ করানো হয়। বিজ্ঞপ্তি