বিপ্লব উদ্যান রক্ষায় ১১ জনকে বেলার আইনি নোটিশ

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে নগরীর বিপ্লব উদ্যান রক্ষায় সিটি মেয়র, তিনটি মন্ত্রণালয়ের সচিবসহ ১১ জনকে আইনি নোটিশ পাঠিয়েছে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বেলার আইনজীবী জাকিয়া সুলতানা ডাকযোগে সংশ্লিষ্টদের কাছে এ নোটিশ পাঠান। নোটিশে বিপ্লব উদ্যানে সৌন্দর্যবর্ধনের নামে স্থাপনা নির্মাণ ও বর্ধিতকরণে ঠিকাদারদের সঙ্গে করা চুক্তি বাতিল করে উদ্যানটি যথাযথ সংরক্ষণ ও রক্ষণাবেক্ষণের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়।

নোটিশে বিপ্লব উদ্যানে বিদ্যমান সব স্থাপনা উচ্ছেদ করে সেখানে সর্বসাধারণের প্রবেশাধিকার নিশ্চিতেরও দাবি জানানো হয়। প্রয়োজনীয় পদক্ষেপের বিষয়ে অবহিত করতে সংশ্লিষ্টদের সাত দিনের সময়ও বেঁধে দেওয়া হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

চসিক মেয়র ছাড়াও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, সিডিএ চেয়ারম্যান, চসিক সিইও, জেলা প্রশাসক, পুলিশ কমিশনার, ঠিকাদারি প্রতিষ্ঠান রিফর্ম কনসোর্টিয়াম লিমিটেডের এমডি ও স্টাইল লিভিং আর্কিটেক্ট লিমিটেডের চেয়ারম্যানকে নোটিশ পাঠানো হয়েছে।