বিজিএমইএ’র নতুন পর্ষদের দায়িত্ব গ্রহণ

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)-এর চট্টগ্রাম অঞ্চলের নবনির্বাচিত প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে সহসভাপতি রাকিবুল আলম চৌধুরীসহ পরিচালকবৃন্দ দায়িত্ব গ্রহণ করেছেন।

অনুষ্ঠানে বিজিএমইএ’র প্রাক্তন প্রথম সহসভাপতি শাহাবুদ্দিন আহমেদ বিদায়ী পরিচালকবৃন্দের কর্মকা-ের প্রশংসা করে বলেন, বিগত পষর্দের কর্মতৎপরতা ও যোগ্য নেতৃত্বের কারণেই চট্টগ্রামে গার্মেন্টস্ শিল্পে শিল্পবান্ধব স্থিতাবস্থা বিরাজ করছে। তাঁরা বিজিএমইএ’র সদস্যদের সেবা প্রদানে অক্লান্ত পরিশ্রম করেছেন। বর্তমান নবীন এবং প্রবীণের সমন্বয়ে গঠিত নতুন কমিটি ভবিষ্যতেও এ’শিল্প মালিকদের প্রত্যশা পূরণ করতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিজিএমইএ’র প্রাক্তন প্রথম সহসভাপতি এসএম আবু তৈয়ব বলেন- অভিজ্ঞতার আলোকে বর্তমান পর্ষদের প্রতি তার যথেষ্ট আস্থা আছে। গার্মেন্টস্্ সেক্টরের যে কোন সমস্যা সমাধানে বর্তমান পর্ষদ সকল প্রচেষ্টা অব্যাহত রাখবে। ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে আমাদের পূর্বসূরিদের অসমাপ্ত কাজ এগিয়ে নিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন- প্রয়োজনে বর্তমান পরিচালনা পর্ষদকে যে কোন সময় সার্বিক সহযোগিতা নিয়ে প্রাক্তন নেতৃবৃন্দ এগিয়ে আসবেন।

নবনির্বাচিত প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম তাঁর বক্তব্যে বিদায়ী পরিচালকবৃন্দের দীর্ঘ পথ চলায় পাশে থেকে সার্বিক সহযোগিতার কথা স্মরণ করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন – ভবিষ্যতে তাদের লব্ধ অভিজ্ঞতা থেকে নতুন পর্ষদকে পরামর্শ দানে এগিয়ে আসবেন। নতুন সভাপতি এসএম মান্নান (কচি)-এর নেতৃত্বে¡ আর্ন্তজাতিক পরিম-লে এ সেক্টর উত্তরোত্তর সমৃদ্ধিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। তিনি বর্তমান বাণিজ্যিক চ্যালেঞ্জিং বিষয়গুলো ঐক্যবদ্ধভাবে মোকাবেলার কথা দৃঢ়ভাবে ব্যক্ত করেন। তিনি তার নতুন পর্ষদের মেয়াদকালে বিজিএমইএ’র সদস্যদের ঐকান্তিক সহযোগিতা কামনা করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন- প্রাক্তন সহসভাপতি এএম চৌধুরী সেলিম, প্রাক্তন পরিচালকবৃন্দ এস এম সাজেদুল ইসলাম, ফরহাদ আব্বাস, এমডি. এম মহিউদ্দিন চৌধুরী, অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ তানভীর, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন, সাইফ উল্লাহ মনসুর, এনামুল আজিজ চৌধুরী, এএম শফিউল করিম (খোকন) ও মো. হাসান (জ্যাকি)।

উল্লেখ্য, এসএম মান্নান (কচি)-এর নেতৃত্বে সম্মিলিত পরিষদ, বিজিএমইএ’র ২০২৪-২০২৬ মেয়াদে পরিচালনা পর্ষদের নির্বাচনে ৩৫টি পদে (ঢাকায় ২৬টি এবং চট্টগ্রামে ৯টি পদে) নিরঙ্কুশ জয়লাভ করে। বিজ্ঞপ্তি