বিএনপি জামাত মিথ্যাচার করে ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছে

সাতকানিয়া-লোহাগাড়া মৈত্রীসেতু উদ্বোধনে আমিন

নিজস্ব প্রতিনিধি, লোহাগাড়া »

আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মাদ আমিনুল ইসলাম আমিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশের আনাচে-কানাচে অভূতপূর্ব উন্নয়ন কাজ করে যাচ্ছে। দেশ এখন সবক্ষেত্রে উন্নয়নের উচ্চ শিখরে।

বর্তমান সরকারের আমলে দেশে ৪ লাখ ২০ হাজার মিটার ব্রিজ-কালভার্ট নির্মাণ এবং সাড়ে ৪ লাখ কি মি. রাস্তা পাকা করা হয়েছে। নানা ষড়যন্ত্র ও বাধা উপেক্ষা করে পদ্মাসেতু নির্মাণ হয়েছে। এ ছাড়া মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, বিদ্যুৎ উৎপাদন, ৯ লাখ ভূমিহীন মানুষকে ঘর নির্মাণ করে শেখ হাসিনা বিশ্বে অনন্য নজির স্থাপন করেছেন। অন্যদিকে বিএনপি-জামায়াত জোট সরকার দুই মেয়াদে ১০ বছর ক্ষমতায় থাকলেও দেশে দৃশ্যমান কোন উন্নয়ন করতে পারেনি, উপরন্তু ৫ বার দেশকে দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন এবং জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছিল। তাই বিএনপি জামাত এখন শেখ হাসিনার সঙ্গে রাজনীতিতে না পেরে মিথ্যাচার করে ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছে।

গতকাল শনিবার বিকেলে সাতকানিয়ার স্থানীয় বারদোনা গ্রামে টঙ্কাবতী খালের উপর সাতকানিয়া-লোহাগাড়া মৈত্রীসেতু উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইসলামের একজন প্রকৃত সেবক উল্লেখ করে তিনি আরও বলেন, সারা দেশে ৫৬০টি দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতি কেন্দ্র নির্মাণ, মসজিদভিত্তিক মক্তব প্রতিষ্ঠা করে শেখ হাসিনা বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি সবাইকে এই ধর্ম ব্যবসায়ীদের প্রপাগান্ডার বিরুদ্ধে সোচ্চার হয়ে তাদের প্রতিরোধ করার আহ্বান জানান।

অনুষ্ঠানের উদ্বোধক সাতকানিয়া-লোহাগাড়ার সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মাদ নেজামুদ্দীন নদভী বলেন, এখানকার জামায়াতে ইসলামীর সাবেক সাংসদ মাওলানা শামসুল ইসলাম টিআর-কাবিখার নাম দিয়ে অস্ত্র কিনেছেন। আল্লাহর আইন ও সৎ লোকের শাসনের কথা বলে কোটি কোটি টাকা লোপাট করেছেন। চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়ের টাকা আতœসাৎ করে মালেশিয়ায় পাচার করেছেন। ইসলামি বিশ্ববিদ্যালয়ের কোটি কোটি টাকা লোপাট করে দাড়িপাল্লায় ভোট কিনে এমপি হয়েছে। তারা ইসলামের নামে কলঙ্ক।

তিনি আরও বলেন, আগামীতে জামায়াত-শিবির যদি কোন কারণে ক্ষমতায় আসে, তাহলে তারা বাংলাদেশকে জঙ্গিবাদের রাষ্ট্রে পরিণত করবে। শেখ হাসিনার নেতৃত্বে আগামীতে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে আগামী জাতীয় সংসদ নির্বাচনেও নৌকাকে বিজয়ী করার আহ্বান জানান তিনি।

সাতকানিয়া-লোহাগাড়া মৈত্রী সেতু বাস্তবায়ন কমিটির সভাপতি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি এম ইদ্রিচের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট সাইফুদ্দিন ছিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহজাহান, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাস্টার মোহাম্মদ মিয়া ফারুক, মাস্টার ফোরক আহমদ, তোফাজ্জল হোসাইন চৌধুরী তুহিন ও সোহরাব হোসেন চৌধুরী শুভ।

সেতু বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন ও এসএম আজিজের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর চট্টগ্রামের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন, নির্বাহী প্রকৌশলী মো. হাছান আলী, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আব্দুল আলীম, এরফানুল করিম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।