বার্সেলোনায় বিদায়ী সংবাদ সম্মেলনে কাঁদলেন লিওনেল মেসি

নিজের বক্তব্য শেষ করার পর মেসি কেঁদে ফেলেন, বেশ খানিকটা সময় পুরো সংবাদ সম্মেলনের জায়গাটায় ছিল নীরবতা।

সুপ্রভাত ডেস্ক »

“এটাই আমার বাড়ি আমি এখানে ফিরে আসবো, আমার শিশুদের কথা দিয়েছি আমি,” বার্সেলোনায় নিজের শেষ সংবাদ সম্মেলনে শহর ও ক্লাব সম্পর্কে বলেন লিওনেল মেসি।

নিজের বক্তব্য শেষ করার পর মেসি কেঁদে ফেলেন, বেশ খানিকটা সময় পুরো সংবাদ সম্মেলনের জায়গাটায় ছিল নীরবতা।

এরপরই শুরু হয় প্রশ্ন উত্তর পর্ব। সাংবাদিকদের প্রশ্নে ছিল অবিশ্বাস, লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে যাচ্ছেন, এটাই অবিশ্বাস্য লাগছে অনেকের।

লিওনেল মেসি এ বিষয়ে বলেন, “আমি কখনো ভাবিনি এভাবে বিদায় নিতে হবে, এখানকার সবাইকে মনে থাকবে আমার, যে খাতিরযত্ন সবাই করেছে আমাকে, বিদায়ের সময় আমার দর্শকদের পাইনি আমি এটা আমার জন্য কষ্টদায়ক, আমি পুরো ন্যু কাম্পে মানুষের কাছে থেকে বিদায় নিতে চেয়েছিলাম।”

বার্সেলোনায় আর না থাকার প্রসঙ্গে মেসি বলেন, “আমি থাকার চেষ্টা করেছি, ক্লাব ও ক্লাবের প্রেসিডেন্টও চেষ্টা করেছে, কিন্তু আমরা সব করেছি, আমি গত বছর থাকতে চাইনি সেটা বলেছি, এবার থাকতে চেয়েছি সেটাও বলেছি।”

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি এবার প্যারিসের পথে পা বাড়াচ্ছেন কি না তা জানা যাবে খুব শিঘ্রই, তবে প্যারিস সেইন্ট জার্মেইঁ বা পিএসজি ক্লাবের কর্তৃপক্ষের সাথে ইতোমধ্যে যোগাযোগ চলছে মেসির প্রতিনিধিদের।

বৃহস্পতিবার বার্সেলোনা থেকে মেসির বিদায়ের ঘোষণা আসার পরপরই মেসির ক্যাম্প থেকে পিএসজির সাথে যোগাযোগ করা হয়।

এর আগে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা জানিয়ে দেয় লিওনেল মেসির সাথে তারা যে চুক্তিতে সম্মত হয়েছিল সেটা চূড়ান্ত করা সম্ভব হচ্ছে না।

শৈশব থেকে লিওনেল মেসি বার্সেলোনাতেই খেলেছেন।

চলতি বছরের পহেলা জুলাই থেকেই লিওনেল মেসি ফ্রি এজেন্ট, অর্থাৎ কোন ক্লাবের সাথেই আর চুক্তিবদ্ধ নন।

শুক্রবার বার্সেলোনা প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা বলেন, লিওনেল মেসিকে এবার রাখা হলে ক্লাব অন্তত ৫০ বছরের ঝুঁকিতে পড়ে যেত।

ঝুঁকি বলতে তিনি অর্থনৈতিক ঝুঁকির কথাই বলেছেন।

লিওনেল মেসি বেতন কমিয়ে বার্সেলোনার সাথে পাঁচ বছরের চুক্তি করতে সম্মত হয়েছিলেন বলে খবর পাওয়া যায়, কিন্তু মেসিকে রাখতে বার্সেলোনাকে তাদের বেতন কাঠামোতে রদবদল আনতে হতো।

আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি বার্সেলোনার হয়ে ৬৭২ গোল করেন, ১০টি লা লিগা শিরোপা জেতেন, চারটি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জেতেন।

এছাড়া ছয়বার ব্যালন ডি অরও পান তিনি।

লিওনেল মেসি পিএসজিতে যেতেই বেশি আগ্রহী, সেখানে বেশ কজন ফুটবলার আছেন যাদের সাথে মেসির খুব ভালো সম্পর্ক।

শনিবার বার্সেলোনার কোচ রোনাল্ড কোমান লিওনেল মেসিকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানান।

টুইটারে তিনি লেখেন, “তুমি যে বার্সেলোনার হয়ে খেলছো না এটা বিশ্বাস করা এখনো কষ্টকর। ক্লাবের জন্য যা কিছু করেছো তার জন্য ধন্যবাদ। আমরা একটি পুরো মৌসুম একসাথে কাজ করেছি এবং আমি খুবই উপভোগ করেছি। তোমার কাজের প্রতি নিবেদন ও জয়ের আকাঙ্খা দেখে আমি মুগ্ধ। এটাই তোমাকে বিশ্বের সেরা করে তোলে। আপাতত তোমাকে এবং তোমার পরিবারকে শুভকামনা জানাই।”

এটা বোঝা যাচ্ছে যে লিওনেল মেসি পিএসজিতে যেতেই বেশি আগ্রহী, সেখানে বেশ কজন ফুটবলার আছেন যাদের সাথে মেসির খুব ভালো সম্পর্ক।

এর আগে ২০১৭ সালে নেইমার ট্রান্সফারের বিশ্বরেকর্ড গড়ে ২০০ মিলিয়ন পাউন্ডে বার্সেলোনা থেকে পিএসজি পাড়ি জমান।

লিওনেল মেসির সাথে এই মাসের শুরুতে পিএসজির তারকা নেইমার, আনহেল ডি মারিয়া, লেয়ান্দ্রো পারেডেস, মার্কো ভেরাট্টির সাথে ছুটি কাটানোর সময় ছবি দেখা যায়।

ইউরোপিয়ান ফুটবলের ফিনান্সিয়াল ফেয়ার প্লে- অর্থাৎ অর্থনৈতিক নৈতিকতা বজায় রেখেই পিএসজি লিওনেল মেসিকে দলে নিতে পারবে, কারল তারা এই মৌসুমে সার্জিও রামোস, জর্জিও উইনালডাম, জিওনলুইজি ডোনারামার মতো চুক্তির বাইরে থাকা ফুটবলাররাই পিএসজিতে যোগ দিয়েছেন।

মেসি যদি পিএসজি যোগ দেন শেষ পর্যন্ত তবে দলটির ফরোয়ার্ড লাইন হবে প্রতিপক্ষের মনে ভয় সঞ্চারক- নেইমার ও কিলিয়ান এমবাপের সাথে লিওনেল মেসি আর রাইট উইং-এ ডি মারিয়া।

সূত্র : বিবিসি