বাংলাদেশের অভূতপূর্ব উন্নতিতে ভারত খুশি

অ্যাম্বুল্যান্স হস্তান্তর অনুষ্ঠানে অনিন্দ্য ব্যানার্জি

নিজস্ব প্রতিবেদক »
‘মহান মুক্তিযুদ্ধে ভারতের সরকার, জনগণ ও সেনাবাহিনী সার্বিক সহায়তা করেছে। ৫০ বছরে ভারত ও বাংলাদেশের দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক সুদৃঢ় হয়েছে। বাংলাদেশে অভূতপূর্ব উন্নতিতে আমরা ভারতবাসী আনন্দিত।’
গতকাল শনিবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউসে ভারত সরকারের উপহারের আইসিইউ অ্যাম্বুল্যান্স হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। তার হাতেই ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জি অ্যাম্বুল্যান্সের চাবি হস্তান্তর করেন।
প্রধান অতিথির বক্তব্যে এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, নতুন বছরে খুশির খবর রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভারত সরকারের উপহারের ১০৯টি আইসিইউ অ্যাম্বুল্যান্সের একটি পেয়েছে। ভারত আমাদের নিজের বাড়ির মতো। খাবার-দাবার, সংস্কৃতিতে মিল আছে। চিকিৎসার জন্য অনেকে ভারতে যান। অনেকে বেড়াতে যান। আমি আশা করবো, ভারত বিশেষ ক্যাটাগরিতে ভিসার মেয়াদ ১০ বছরে উন্নীত করবে।
তিনি বলেন, ভারত সরকারের উপহার হিসেবে আধুনিক আইসিইউ অ্যাম্বুল্যান্স পেয়েছে রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। চট্টগ্রামের যে কারো প্রয়োজন হলে নিয়ম মেনে এটি নিতে পারবেন। মানুষের জীবন বাঁচানোই আমাদের মূল লক্ষ্য।
অনিন্দ্য ব্যানার্জি বলেন, রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে লাইফ সাপোর্ট অ্যাম্বুল্যান্স উপহার দেওয়া হচ্ছে। ভারত কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশকে পিপিই কিট, চিকিৎসা সরঞ্জাম, টেস্টিং কিট, ভ্যাকসিন ও অক্সিজেন সরবরাহসহ বিভিন্নভাবে সহায়তা করেছে।
রাউজান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নুর আলম দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন চট্টগ্রামের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আসিফ খান, শ্যামল কুমার পালিত প্রমুখ।