বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল : জেলা পর্যায়ে হাটহাজারী ও পটিয়ার শিরোপা

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক :

পটিয়া উপজেলা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপে হাটহাজারী উপজেলা ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট পটিয়া উপজেলা দল জেলা পর্যায়ে শিরোপা জয় করেছে। এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল রোববার বঙ্গবন্ধু টুর্নামেন্টের ফাইনালে হাটহাজারী উপজেলা টাইব্রেকারে ৫-৪ গোলে বাঁশখালী উপজেলাকে পরাজিত করে। নির্ধারিত সময়ে কেউ জালে বল পাঠাতে পারেনি। এ সময় এগিয়ে যাওয়ার প্রথম সুযোগ পায় বাঁশখালী। ডানপ্রান্ত থেকে তাদের স্ট্রাইকারের ‘পাওয়ার’ শট প্রতিপক্ষ কিপার কৃতিত্বের সাথে প্রতিহত করেন। আরেকবার হাটহাজারীর একটি গোলের প্রচেষ্টা ক্রসবারে লেগে প্রতিহত হয়। এরপর ও দুই দলই গোলের জন্য আক্রমণে ব্যস্ত থাকলেও শেষ পর্যন্ত গোলের দেখা পায় নি। টাইব্রেকারে হাটহাজরীর  উসমান, মাহমুদ, শ্রাবন, মিজান ও আসাদ এবং বাঁশখালীর লোকমান, তানজিবুল, রানা ও হাবিব গোল করেন। এর আগে দুপুরে বঙ্গমাতা টুর্নামেন্টের ফাইনালে পটিয়া উপজেলা টাইব্রেকারে ৪-৩ গোলে  রাউজান উপজেলার বিরুদ্ধে জয়লাভ করে। পটিয়ার অন্তু, জান্নাতুল, সাদিয়া ও এ্যানি এবং রাউজানের মনি, শারমিন ও কনিকা গোল করেন।

বঙ্গবন্ধু টুর্নামেন্টে হাটহাজারী উপজেলার জামশেদ সেরা খেলোয়াড়, উসমান ৪টি গোল করে সর্বোচ্চ গোলদাতা এবং বঙ্গমাতা টুর্নামেন্টে পটিয়া উপজেলার অন্তু সেরা খেলোয়াড়, আনোয়ারা উপজেলার সাদিয়া ৬ গোল করে সর্বোচ্চ গোলাদাতা হিসেবে বিশেষ পুরস্কার লাভ করেন। ট্রফিসহ চ্যাম্পিয়ন দলকে দশ হাজার টাকা এবং রানার্সআপ দলকে পাঁচ হাজার টাকা করে অর্থ পুরস্কার দেয়া হয়। সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন চ্যাম্পিয়ন দলকে পাঁচ হাজার এবং রানার্সআপ দলকে তিন হাজার করে, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান মো. রাশেদুল আলম চ্যাম্পিয়ন দলকে  ১০ হাজার ও  রানার্সআপ দলকে ৫ হাজার টাকা পুরস্কার দিয়েছেন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন।

জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি মো. মমিনুর রহমানের সভাপতিত্বে এবং সিজেকেএস কার্যনির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লবের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নাজমুল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার আফরাজুল হক টুটুল, সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন, বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান চৌধুরী, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান রাশেদুল আলম, সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, এহসানুল হায়দার চৌধুরী (বাবুল), মো. হাফিজুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দীন মো. আলমগীর, সিডিএফএ সভাপতি এস এম শহীদুল ইসলাম, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মো. মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য ওয়াহিদ দুলাল, গোলাম মহিউদ্দীন হাসান, মো. শাহজাহান, মো. দিদারুল আলম, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মো: হারুন আল রশীদ,  টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মনোরঞ্জন দে, সিজেকেএস কাউন্সিলর ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।