ফেব্রুয়ারিতে শিল্পী সমিতির নির্বাচন!

সুপ্রভাত বিনোদন ডেস্ক

ঢালিউডের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে সাধারণ মানুষের আগ্রহের কমতি নেই। সংগঠনটির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন ঘিরে আলোচনা-সমালোচনা এখনো চলমান। সাধারণ সম্পাদকের পদ নিয়ে জায়েদ-নিপুণের দ্বন্দ্ব আদালত পর্যন্ত গড়ায়। এর সুরাহা না হতেই বতর্মান কমিটির মেয়াদ শেষের পথে; ফলে নির্বাচনের ডামাঢোল বাজতে শুরু করেছে চলচ্চিত্রাঙ্গনে।
নতুন বছরের ৮ ফেব্রুয়ারির মধ্যে আগামী নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নিপুণ আক্তার। রোববার (৩ ডিসেম্বর) দুপুরে শিল্পী সমিতির অফিসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা জানান তিনি। নিপুণ আক্তার বলেন, ‘বর্তমান কমিটির মেয়াদ প্রায় শেষের দিকে।
জাতীয় নির্বাচনের কারণে এখন কোনো নির্বাচনের তফসিল ঘোষণা করা যাবে না। তাই জাতীয় নির্বাচনের পর ফেব্রুয়ারির ৮ তারিখের মধ্যে শিল্পী সমিতির আসন্ন নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।’
এ সময় নিজের প্যানেলের বিষয়ে নিপুণ বলেন, গতবারও আমার প্যানেলে চমক ছিল। এরপর চমকের পর চমক দেখেই যাচ্ছেন। আগামী নির্বাচনেও চমক নিয়েই প্যানেল ঘোষণা করব। এদিকে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে ঢাকাই চলচ্চিত্রের দাপুটে খল অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।
আসছে নির্বাচনে তিনি সভাপতি পদে লড়বেন। তার প্যানেলেও চমক থাকবে বলে জানান এই অভিনেতা। ২০২২ সালের ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে সভাপতি নির্বাচিত হন ইলিয়াস কাঞ্চন।