প্রিমিয়ার ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগে ওয়ার্কশপ

প্রিমিয়ার ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগের উদ্যোগে ‘প্রসপেক্ট অব ইকোনোমিক্স স্টুডেন্টস ইন বাংলাদেশ সিভিল সার্ভিস’ শীর্ষক ওয়ার্কশপ সম্প্রতি অনলাইনে অনুষ্ঠিত হয়। অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ফারজানা ইয়াসমিন চৌধুরীর সভাপতিত্বে ওয়ার্কশপে প্রধান বক্তা ছিলেন মওদুদ আহম্মদ ভূঁইয়া (সহকারী কর কমিশনার, বিসিএস)।
প্রধান বক্তা মওদুদ আহম্মদ ভূঁইয়া বাংলাদেশ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি এবং লিখিত পরীক্ষার প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।
তিনি ক্যারিয়ার গঠনের জন্য লক্ষ্য নির্ধারণ করা এবং সেই অনুযায়ী পড়াশুনা করার উপরে গুরুত্বারোপ করেন। বিশেষভাবে বাংলাদেশ সিভিল সার্ভিসে ক্যারিয়ার গঠনের জন্য তিনি গ্রুপ স্টাডি এবং বিষয়ভিত্তিক পড়াশুনার নানাবিধ কৌশল নিয়ে কথা বলেন। তিনি বলেন, মেধা এবং যোগ্যতার ভিত্তিতে সরকারি অথবা বেসরকারি যেকোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে পড়াশুনা করা একজন ছাত্র বাংলাদেশ সিভিল সার্ভিসে ক্যারিয়ার গঠন করতে পারে।
এছাড়াও তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসের নির্বাচনী পরীক্ষার জন্য বিশেষভাবে গণিত, সাধারণ জ্ঞান, আন্তর্জাতিক সম্পর্ক এবং সমসাময়িক ইস্যুগুলির বিষয়ে কিভাবে একজন ছাত্রের প্রস্তুতি নেওয়া উচিত সে-সম্পর্কে আলোকপাত করেন।
ওয়ার্কশপে অর্থনীতি বিভাগের শিক্ষক বিদ্যুৎ কান্তি নাথ, বদরুল হাসান আওয়াল, অর্পিতা দত্ত, ফারিয়া হোসেন বর্ষা এবং সুদিপ দে-সহ বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি