প্রশাসনিক কাজ গতিশীল করতে কর্মকর্তাদের দক্ষতার বিকল্প নেই

আইকিউএসি’র ট্রেনিং প্রোগ্রামে চবি উপাচার্য

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি), চবি এর উদ্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অফিসারবৃন্দের জন্য ‘ইউনিভার্সিটি রুলস অ্যান্ড রেগুলেশনস’ শীর্ষক ট্রেনিং প্রোগ্রাম গতকাল সকাল সাড়ে দশটায় চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের ভার্চুয়াল ক্লাশ রুমে অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ট্রেনিং প্রোগ্রামের উদ্বোধন করেন এবং ভাষণ দেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
ট্রেনিং প্রোগ্রামে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবুল হোসাইন।
উপাচার্য বলেন, কর্মকর্তারা হলেন বিশ্ববিদ্যালয়ের অন্যতম চালিকা শক্তি। বিশ্ববিদ্যালয়ের দৈনন্দিন কার্যক্রম সুষ্ঠু ও সুচারুভাবে সম্পন্ন করতে এবং প্রশাসনিক কার্যক্রমকে অধিকতর গতিশীল করতে কর্মকর্তাদের দক্ষতার কোনো বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়ের নিয়ম-কানুন সম্পর্কে স্পষ্ট ধারণা কর্মকর্তাদের অধিকতর দক্ষ করতে সহায়তা করে। তিনি আরও বলেন, যেকোন ট্রেনিং প্রোগ্রাম দক্ষ জনশক্তিতে গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির এ ট্রেনিং প্রোগ্রামের ফলে একদিকে কর্মকর্তারা ব্যক্তিগতভাগে যেমন দক্ষ হয়ে উঠবেন পাশাপাশি বিশ্ববিদ্যালয়ও উপকৃত হবে। উপাচার্য বিশ্ববিদ্যালয়ের আইন-কানুন ও অন্যান্য নিয়ম বিধি যথাযথ প্রয়োগের মাধ্যমে প্রশাসনকে সার্বিক সহযোগিতা প্রদানের আহ্বান জানান।
আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ও চবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুমন গাঙ্গুলীর সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, ট্রেনিং প্রোগ্রামের রিসোর্স পার্সন চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম এবং চবি ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আকতার হোসেন।
এতে স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী। প্রশিক্ষণে ৪৫ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি