পিআইবির নতুন পরিচালনা বোর্ড গঠন

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) আইন, ২০১৮ এর ধারা ৭ অনুযায়ী সরকার দ্য ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরীকে চেয়ারম্যান এবং পিআইবির মহাপরিচালককে সদস্য সচিব করে ১৫ সদস্যের পরিচালনা বোর্ড গঠন করেছে।

রোববার (২৯ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

বোর্ডের অন্য সদস্যরা হলেন যুগ্ম সচিব (প্রেস) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক মনোনীত অন্যূন যুগ্ম সচিব পদমর্যাদার একজন প্রতিনিধি, অর্থ বিভাগ কর্তৃক মনোনীত অন্যূন যুগ্ম সচিব পদমর্যাদার একজন প্রতিনিধি, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ কর্তৃক মনোনীত অন্যূন যুগ্ম সচিব পদমর্যাদার একজন প্রতিনিধি, তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য অফিসার, ড. দিলারা বেগম, বিভাগীয় প্রধান, ইনফরমেশন স্টাডিজ বিভাগ, ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়, মুস্তাফিজ শফি, সম্পাদক, দৈনিক প্রতিদিনের বাংলাদেশ, তারিন হোসেন, প্রকাশক, দৈনিক ইত্তেফাক, এম মঞ্জুরুল ইসলাম, প্রধান সম্পাদক, ডিবিসি নিউজ, দীপ আজাদ, মহাসচিব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, রুশো মাহমুদ, সম্পাদক, সুপ্রভাত বাংলাদেশ, ফরিদা ইয়াসমিন, সভাপতি, জাতীয় প্রেস ক্লাব ও নাসির উদ্দিন চৌধুরী, প্রাক্তন সম্পাদক, দৈনিক দেশ বর্তমান।

মনোনীত সদস্যরা পরবর্তী দুই বছরের জন্য নিজ নিজ পদে বহাল থাকবেন।

প্রসঙ্গত, তথ্য মন্ত্রণালয়ের অধীনে একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান পিআইবি। পিআইবি সাংবাদিকতা, গণমাধ্যম ও উন্নয়ন যোগাযোগ সংক্রান্ত প্রশিক্ষণ, গবেষণা এবং প্রকাশনা নিয়ে কাজ করে থাকে।