নেতার নাম ভাঙিয়ে চাঁদা দাবি করলে প্রশ্রয় দেবেন না

তামাকুমণ্ডি লেইন বণিক সমিতির ইফতার মাহফিলে নওফেল

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেছেন, কোনো নেতার নাম ভাঙিয়ে ব্যবসায়ীদের নিকট কেউ চাঁদা দাবি করলে তাদের কেউ প্রশ্রয় দেবেন না। তিনি গতকাল শনিবার বিকেলে চট্টগ্রাম লেডিস ক্লাবে তামাকুম-ি লেইন বণিক সমিতির ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মাহফিলে বক্তারা বলেন, সংযমের মাস রমজান, প্রত্যেক মুসলমানের আত্মশুদ্ধিও এ মাস। এটা সিয়াম সাধনার মাস। এ মাসের শিক্ষা মানুষকে চারিত্রিক শুদ্ধতা দান করে। সারাদিন রোজা রাখার মাধ্যমে আমরা দরিদ্র ও ক্ষুধার্থ মানুষের কষ্ট উপলদ্ধি করতে পারি। রোজাদার ব্যক্তি যেকোন পাপ থেকে দূরে থাকতে পরে। এ মাসে ধনী ব্যক্তিরা বেশি বেশি দান খয়রাতের মাধ্যমে নিজেদের সম্পদের পরিশুদ্ধতা আনতে পারে। আর যাকাত প্রদানের মাধ্যমে সমাজের ধনী গরিবের বৈষম্য দূও করা হয়। তাই এ মাস থেকে শিক্ষা গ্রহণ করে তা সারাবছর আমাদের জীবন কাজে লাগাতে পারলে আল্লাহর সন্তুষ্টি অর্জন সম্ভব হবে।

এতে বিশেষ অতিথি ছিলেন তামাকুম-ি লেইন বণিক সমিতির প্রধান উপদেষ্টা ও সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান এম এ মোতালেব, আলকরণ ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সালাম মাসুম, সাতকনিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, চট্টগ্রাম চেম্বারের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন।

সমিতির সভাপতি সরওয়ার কামালের সভাপতিত্বে মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক আহমদ কবির দুলাল। এতে আলোচক ছিলেন এবং মুনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফ মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ড. সাইয়্যিদ মো. আবু নোমান।

ইফতার মাহফিল ও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, সমিতির উপদেষ্টা জামাল আহমদ, জসিম উদ্দিন কবির, হারুন অর রশিদ, আব্দুর রহিম, সেলিম উল্লাহ, মোহাম্মদ ইসমাইল, সাবেক সভাপতি আব্দুল খালেক, সাবেক সাধারণ সম্পাদক এস এম ছমীর, সমিতির সিনিয়র সহসভাপতি ফারুক আজম সহসভাপতি মো. সেলিম, যুগ্ন সাধারণ সম্পাদক ও ইফতার মাহফিল উপকমিটির আহ্বায়ক আবদুল আলীম, সহ সাধারণ সম্পাদক তৌহিদুল আলম (তৌহিদ), সাংগঠনিক সম্পাদক সেলিম উদ্দিন, অর্থ সম্পাদক শওকত আজিজ, অ্যাডভোকেট আব্দুল জলিল, ওমর ফারুক, জাফর ইকবাল, মো. জসিম উদ্দিন, ছাদেক হোছাইন, মো. মাঈনুদ্দীন, মিনহাজ উদ্দিন, মিনহাজুল আবেদীন, আব্দুস ছফুর নয়ন, মো. সাদ্দাম হোসেন ও আরিফ চৌধুরী। বিজ্ঞপ্তি