নির্মাণাধীন বাড়ি থেকে চাঁদা নেওয়ায় ২ জন গ্রেফতার

হাটহাজারী

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী »

হাটহাজারী পৌরসভা এলাকায় নির্মাণাধীন বাড়ি থেকে চাঁদা নেওয়ার অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় হাটহাজারী পৌরসভার রঙ্গিপাড়া থেকে তাদের গ্রেফতার করা হয়।

গতকাল বুধবার বিকালে র‌্যাব-৭ এর পক্ষ থেকে গণমাধ্যমে পাঠনো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড এলাকার মৃত মো. ইউনুসের ছেলে মো. শামসু অরফে চাঁদাবাজ শামসু (২৪) ও একই এলাকার মৃত আলী আহম্মদের ছেলে মো. মাসুদ (২৫)।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, হাটহাজারীতে ফুজিলাতুন নাহার রিপা নামে এক বাসিন্দা তার নতুন নির্মাণাধীন বাড়ির জন্য ট্রাকে করে বালি নিয়ে আসেন। সেখানে শামসু ও মাসুদ দুজন চাঁদাবাজ হাজির হয়ে ট্রাক থেকে বালি নামানোর জন্য ফুজিলাতুন নাহারের কাছে চাঁদা দাবি করে। এতে দু’পক্ষের মধ্যে বাগবিত-া শুরু হয়। এক পর্যায়ে বাধ্য হয়ে ১০ হাজার টাকা দিয়ে তাদের বিদায় করেন ভুক্তভোগী। এরপর ১৩ সেপ্টেম্বর আবারও রাত সাড়ে ১০টায় ফুজিলাতুন নাহার ট্রাক থেকে বালি নামানোর সময় আরেক দফায় ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে শামসু ও মাসুদ। পরবর্তীতে ভুক্তভোগী টাকা না দিয়ে র‌্যাবের কাছে অভিযোগ করেন।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, অভিযোগ পেয়ে রঙ্গিপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দু’জনেই দীর্ঘদিন যাবৎ চাঁদাবাজি ও ছিনতাই কাজে লিপ্ত থাকার বিষয়টি স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।