দ্য হান্ড্রেড টুর্নামেন্টের নিলামে সাকিবসহ ১০ বাংলাদেশি

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

ইংল্যান্ডে শুরু হতে যাওয়া ২০২২ সালের দ্য হান্ড্রেড টুর্নামেন্টের আসরের নিলামে সাকিবসহ ১০ বাংলাদেশির নাম এসেছে। ১০০ বলের এ টুর্নামেন্টে বৃহস্পতিবার আসন্ন আসরের জন্য প্লেয়ার্স ড্রাফট তালিকা প্রকাশ করা হয়েছে।
সেখানে ২৮৫ জন বিদেশি ক্রিকেটার এবং ২৫০ জন দেশি ক্রিকেটার নিবন্ধন করেছেন। এ তালিকায় বিভিন্ন ক্যাটাগরিতে রয়েছেন বাংলাদেশের ১০ ক্রিকেটার। যেখানে ১ লাখ ইউরোর ক্যাটাগরিতে রয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। এ ক্যাটাগরিতে আরো তিন বিদেশি কুইন্টন ডি কক, আন্দ্রে রাসেল এবং ঝাই রিচার্ডসন রয়েছেন। সাকিব ছাড়া আরো ৯ বাংলাদেশি হলেন- নাসুম আহমেদ, লিটন দাস, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আফিফ হোসেন ধ্রুব, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান এবং সৌম্য সরকার। তবে তাদের ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়নি।
সবচেয়ে বেশি ১ কোটি ২৫ লাখ ইউরোর ক্যাটাগরিতে থাকা ৮ বিদেশি ক্রিকেটার হলেন বাবর আজম, ক্রিস গেইল, মিচেল মার্শ, সুনীল নারিন, কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, তাবরাইজ শামসি এবং ডেভিড ওয়ার্নার। খবর ডেইলি বাংলাদেশ’র
আগামী ৪ এপ্রিল অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। এদিকে প্লেয়ার্স ড্রাফটের তালিকা গত ৩০ মার্চ ঘোষণা করার কথা ছিল। সেটা হয়নি অজি তারকা শেন ওয়ার্নের শেষকৃত্য অনুষ্ঠানের জন্য।