দ্বিতীয় পরীক্ষাতেও করোনা পজিটিভ রোনালদো

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
প্রায় দশ দিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন পর্তুগালের তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। টানা কয়েকদিন আইসোলেশনে থাকার পর আবার কোভিড-১৯ টেস্ট করিয়েছিলেন তিনি। সেখানে তার রেজাল্ট পজিটিভ এসেছে। খবরটি প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। তার জানিয়েছে দ্বিতীয় ধাপের পরীক্ষাতেও রোনালদোর শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়েছে। এর ফলে চলতি মাসে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বার্সেলোনার বিপক্ষে খেলতে পারবেন না তিনি।
এর আগে গত ১৩ অক্টোবর পর্তুগাল ফুটবল ফেডারেশন (পিএফএফ) রোনালদোর করোনায় আক্রান্ত হওয়ার খবরটি নিশ্চিত করেছিল। তার শরীরে করোনাভাইরাসের কোনো উপসর্গ দেখা না গেলেও করোনায় আক্রান্ত হওয়ার পর থেকেই তিনি আইসোলেশনে রয়েছেন।
এদিকে পর্তুগালে থাকা অবস্থায় করোনা ধরা পড়ার পর সোজা ইতালিতে চলে যান সিআর সেভেন। সেখানে নিজ বাসভবনে কোয়ারেন্টাইনে থাকলেও তার বিরুদ্ধে কোভিড প্রটোকল ভঙ্গের অভিযোগ এনেছিলেন ইতালিয়ান ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরা।
ইতালিয়ান গণমাধ্যমে স্পাদাফোরা বলেন, ‘কোনো প্রতিষ্ঠানের বিরুদ্ধে খেলোয়াড়দের অহংকারী হওয়া অথবা অসম্মানজনক কথা বলা শেখানো হয় না। এমনকি মিথ্যা বলাও শেখানো হয় না। এমন পরিস্থিতিতে আপনি যতটা সুপরিচিত হবেন ততটা দায়িত্ববান হতে হবে।’
তবে বিষয়টি অস্বীকার করে নিজের ইনস্টাগ্রাম একাউন্ট থেকে লাইভে এসে পর্তুগীজ অধিনায়ক বলেন, ‘এখানে ইতালিতে এক ভদ্রলোক আছেন। তার নাম আমি বলতে চাচ্ছি না। তিনি নাকি দাবি করেছেন, আমি নিয়ম মানিনি। এটা সম্পূর্ণ মিথ্যা।’
রোনালদোর দাবি, তিনি নিয়মবহির্ভূত কিছুই করেননি। তার ভাষায়, ‘আমি স্পষ্ট বলে দিতে চাই যা করেছি, সব নিয়ম মেনেই করা। সামনেও যা করবো সব নিয়ম মেনেই। দাবি করা হয়েছে আমি নাকি ইতালির আইনের প্রতি শ্রদ্ধাশীল নই। কিন্তু এগুলো সব মিথ্যা অপবাদ।’ খবর : ডেইলিবাংলাদেশ’র।