দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত ১.১৪ শতাংশ, মারা যাওয়া তিনজনই নারী

Haryana, June 26 (ANI): A health worker collects a nasal sample for Covid-19 Ag rapid antigen testing at Chakkarpur Community Centre, near DLF Phase 4, in Gurugram on Friday. (ANI Photo)

সুপ্রভাত ডেস্ক »

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও তিন জনের মৃত্যু হয়েছে। প্রাণঘাতি এই ভাইরাসে মৃত্যুবরণ করা তিনজনই নারী। গতকাল সোমবারও দুইজন নারীর মৃত্যু হয়েছিলো।

ভাইরাসটির কারণে চলতি বছরের জুলাই-আগস্ট দুইমাস টানা শতাধিক মৃত্যু হলেও সেপ্টেম্বর মাসের শুরু থেকে তা কমেছে। একই সময়ে সংক্রমণ কমে ৫ শতাংশের নিচে আসায় এ পরিস্থিতিকে ‘স্বল্প ঝুঁকিপূর্ণ’ বলছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআর।

গতকাল সোমবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২০ হাজার ২১টি নমুনা পরীক্ষা করে ২২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ১৪ শতাংশ।

এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট ১৫ লাখ ৬৯ হাজার ৯৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ২৭ হাজার ৮৭৩ জনের মৃত্যু হলো।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকা বিভাগে ১ জন ও চট্টগ্রাম বিভাগে করোনায় ২ জন মারা গেছেন।

গতকাল দেশে করোনা আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছিল এবং শনাক্তের হার ছিল ১ দশমিক ০৮ শতাংশ।