দুই পুত্রের বিরুদ্ধে মাকে মারধরের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, পটিয়া  >
পটিয়ায় অপরাধী পুত্রের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী মা। গতকাল শনিবার সকালে পটিয়া প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে মা অভিযোগ করে বলেন- তার দুই পুত্র মোরশেদ ও সামশেদ তাদের পরিবারে অশান্তি সৃষ্টি করে অন্য পুত্র ও কন্যাসহ পরিবারের ৬ সদস্যকে অতিষ্ঠ করে তুলেছে। তারা মা নূর নাহার বেগম (৬৪) ও পুত্র জামশেদকে কুপিয়ে আহত করেছে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফেরদৌস বেগম, খালেদা আক্তার তানভীর ও আনিসা।
লিখিত বক্তব্যে বলা হয়- পটিয়া পৌর সদরের পোস্ট অফিস গলির চাঁন্দ মিয়া সওদাগর বাড়ির মরহুম মো. ইউনুছের ৫ পুত্র ২ কন্যা। প্রথম পুত্র খোরশেদ আলম তার পিতা জীবিত থাকা অবস্থায় ব্যাংকে চাকরি নেন। চাকরি থেকে উপার্জিত অর্থ দিয়ে কক্সবাজার সৈকতে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেন। খোরশেদ চাকরিতে থাকার সুবাদে খোরশেদের ভাই জামশেদ ও সামশেদ ব্যবসা প্রতিষ্ঠান দেখাশুনা করত। এসময় সামশেদ ব্যবসার বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে। এর মধ্যে খোরশেদ ও অন্য দুই ভাইয়ের অর্থ দিয়ে একটি ৪ তলা ভবন নির্মাণ করা হয়। তাদের পিতা মোহাম্মদ ইউনুছ মারা গেলে ভবনের রক্ষণাবেক্ষণ ও ভাড়া আদায়ের জন্য মোরশেদ ও সামশেদকে দায়িত্ব দেয়া হয়।
গত ১ এপ্রিল ঝগড়ার একপর্যায়ে মা নুর নাহার বেগমকে মারধর ও ভাই জামশেদকে কুপিয়ে গুরুতর জখম করা হয। এ ব্যাপারে পটিয়া থানায় ৭ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়। বর্তমানে তাদেরকে একটি মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।
মা নূর নাহার বেগম জানান বর্তমানে দুই অবাধ্য পুত্র তাদের হত্যার হুমকি দিচ্ছে এবং তারা ছয় জনকে বঞ্চিত করে বাড়িঘর সম্পূর্ণ দখলের চেষ্টা চালাচ্ছে। তিনি প্রশাসনের কাছে অপরাধী পুত্রদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।