দক্ষ মানবসম্পদ গড়তে মানসম্মত শিক্ষার নিয়ম রপ্ত করার আহ্বান

আইকিউএসি’র কর্মশালা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দের জন্য দিনব্যাপী এক কর্মশালা ২৪ জুন সকাল ১০ টায় চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথির ভাষণ দেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। কর্মশালায় সভাপতিত্ব করেন এবং উল্লেখিত বিষয়ের উপর আলোচনা করেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবুল হোসাইন। উপাচার্য তাঁর ভাষণে বলেন, আধুনিক শিক্ষা ব্যবস্থায় দক্ষ মানবসম্পদ গড়তে যুগোপযোগী মানসম্মত শিক্ষার সকল কলা-কৌশল, নিয়ম-নীতি সম্পর্কে সংশ্লিষ্ট সকলকে সম্যক ধারণা রপ্ত করতে হবে।
উপাচার্য বলেন, শিক্ষা কার্যক্রমকে একটি সুনির্দিষ্ট কাঠামো ও পরিকল্পনায় এনে তা বাস্তবায়নে সকলকে অধিকতর দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। এ লক্ষ্যে যথাযথ পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের মাধ্যমে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমকে সুনির্দিষ্ট কাঠামোর মধ্যে এনে শিক্ষা কার্যক্রমকে কাক্সিক্ষত মানদ-ে উন্নীত ও পরবর্তীতে তার স্বীকৃতি অর্জনে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. মোহাম্মদ ওমর ফারুক এর সঞ্চালনায় কর্মশালায় চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস. এম. মনিরুল হাসান উপস্থিত ছিলেন।
এতে স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী। ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. সুমন গাঙ্গুলী। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সভাপতি এবং ইনস্টিটিউটের ৫৪ জন পরিচালকবৃন্দ অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি