ট্রেনে চট্টগ্রাম থেকে স্বস্তির যাত্রা

সুপ্রভাত ডেস্ক »

ঈদে চট্টগ্রাম স্টেশন থেকে নিয়মিত শিডিউলের পাশাপাশি স্পেশাল ট্রেন ছেড়ে যাচ্ছে। গত ২৪ জুন থেকে অগ্রিম টিকিটের যাত্রীরা ট্রেনে বাড়ি যাচ্ছেন। শিডিউল বিপর্যয় ছাড়া ট্রেনগুলো যথাসময়ে স্টেশন ছেড়ে গেছে বলে জানিয়েছেন রেলওয়ে কর্মকর্তারা।

পূর্বাঞ্চল রেলওয়ে সূত্র জানায়, ঈদযাত্রার প্রথমদিন ২৪ জুন এবং দ্বিতীয় দিন ২৫ জুন চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকা, সিলেট, ময়মনসিংহ, চাঁদপুরসহ বিভিন্ন গন্তব্যে ১০টি আন্তঃনগর, সোনার বাংলা ঈদ স্পেশাল এবং ৪টি মেইল ট্রেন ছেড়ে গেছে। ২৬ জুন ১০টি আন্তঃনগর, মেইল ও ঈদ স্পেশাল মিলে মোট ১৭টি ট্রেন চট্টগ্রাম রেল স্টেশন থেকে ছেড়ে গেছে। এছাড়া ২৭ জুন যথাসময়ে ট্রেন ছেড়ে গেছে।

ঈদের ছুটির প্রথম দিন মঙ্গলবার (২৭ জুন) চট্টগ্রাম রেলস্টেশন ঘুরে দেখা যায়, প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে লোকজন ভিড় করছেন। প্লাটফর্মে দাঁড়িয়ে থাকা যাত্রীদের কেউ পরিবার-পরিজন নিয়ে আবার কেউ একাই ট্রেনে উঠছেন। পরিবারে সঙ্গে মিলিত হওয়ার আনন্দে তাদের চোখেমুখে বেশ উচ্ছ্বাস। স্টেশনে থাকা যাত্রী মো. আজমির ক বলেন, পরিবারসহ ময়মনসিংহ যাচ্ছি। এখন বিজয় এক্সপ্রেসে উঠব। যথাসময়ে ট্রেন ছেড়ে যাচ্ছে। কোনো সমস্যা হয়নি। খবর ঢাকাপোস্ট।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলম ঢাকা পোস্টকে বলেন, শনিবার থেকে ঈদযাত্রা শুরু হয়েছে। নিয়মিত এবং বিশেষ ট্রেনগুলো যথাসময়ে ছেড়ে গেছে। আজকেও (মঙ্গলবার) সকাল থেকে নির্দিষ্ট শিডিউলে ট্রেন ছেড়ে যাচ্ছে। কোনোরকম ভোগান্তি নেই। যাত্রীরা নির্বিঘেœ গন্তব্যে পৌঁছাতে পারছেন।