টি-২০ কে বিদায় বললেন মুশফিক

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

আন্তর্জাতিক টি-২০ থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের উইকেট কিপার ব্যাটার মুশফিকুর রহিম। তবে ওয়ানডে ও টেস্ট চালিয়ে যেতে চান এই ক্রিকেটার। সম্প্রতি এশিয়াকাপে পারফরম্যান্সের কারণে নানান রকম সমালোচনায় পড়েন তিনি। আর তাইই তার এ সিদ্ধান্ত। খবর ডেইলি-বাংলাদেশ’র
গত শনিবার এশিয়া কাপ থেকে খালি হাতে দেশে ফিরেছে বাংলাদেশ দল। এসেছেন মুশফিকও। দুই ম্যাচে হেরে গ্রুপ পর্ব থেকেই এশিয়া কাপ মিশন শেষ করেছে বাংলাদেশ। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হারে বাংলাদেশ। যেখানে ৪ বল খেলে ১ রান করতে সমর্থ হন মুশফিক। রশিদ খানের বলে এলবিডব্লিউ হয়ে ঘরে ফেরেন। দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার বিপক্ষে বড়ে স্কোর করেও ২ উইকেটের হার নিয়ে এশিয়া কাপ মিশন শেষ করে বাংলাদেশ দল। যেখানে ৫ বলে চার করেন এ উইকেট কিপার ব্যাটার। এ ছাড়া একই ম্যাচের দ্বিতীয় ওভারে তাসকিনের শেষ বলে কুশল মেন্ডিসের ক্যাচ মিস করেন মুশফিক। সেই মেন্ডিস ৬০ রানের ইনিংস খেলেন। মুশফিক ক্যাচটি মিস না করলে হয়তো বাংলাদেশ ম্যাচটি জিতে যেতে পারত। এই সব কারণেই বেশ সমালোচনার মুখে পড়েন মুশফিক। আর দেশে ফেরার পরের দিনই টি-২০ কে বিদায় জানালেন তিনি। গতকাল রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেইজে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন মুশফিক নিজেই। মুশফিক লিখেছেন, সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভাল এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুন্ঠ সমর্থন আমার প্রেরনা। টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো। আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরো কিছু নিয়ে আসতে পারবো দেশের জন্য।
বাংলাদেশ প্রিমিয়ার লিগ(বিপিএল) সহ অন্যান্য ফ্রেঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাবো টি টোয়েন্টি ফরম্যাটে। আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।