জাতীয় পরিচয়পত্র দিয়ে টিকিট বিক্রি কার্যক্রম উদ্বোধন

সুপ্রভাত ডেস্ক »

জাতীয় পরিচয়পত্র ও জন্মসনদ দিয়ে চট্টগ্রাম রেল স্টেশনে শুরু হয়েছে টিকিট বিক্রয় কার্যক্রম। স্টেশনে একটি হেল্প ডেস্ক স্থাপন করা হয়েছে। সেখানে সকাল থেকে শুরু হয় মোবাইল ও এনআইডি দিয়ে রেজিস্ট্রেশন কার্যক্রম।

গতকাল বুধবার সকাল ১১টার দিকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন চত্বরে এ কার্যক্রম উদ্বোধন করেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর আলম।

এসময় বক্তারা বলেন, জাতীয় পরিচয়পত্র দিয়ে টিকিট বিক্রির কার্যক্রম একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এর মাধ্যমে কালোবাজারিদের দৌরাত্ম্য থাকবে না। বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করা যাবে না। আমরা যে কার্যক্রম হাতে নিয়েছি এতে যাত্রীদের সাময়িক কষ্ট হলেও পরে অভ্যস্ত হয়ে যাবে।

জানা গেছে, জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ যাচাইয়ের মাধ্যমে আন্তনগর ট্রেনের টিকিট কাটতে হবে। রেলের কর্মকর্তারা পয়েন্ট অব সেল (পিওএস) মেশিনের মাধ্যমে টিকিট যাচাই করবেন। কেউ অন্যের জাতীয় পরিচয়পত্র দিয়ে টিকিট কেটে ভ্রমণ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। টিকিট কালোবাজারি বন্ধ ও স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার সরকারি উদ্যোগের অংশ এটি। যাত্রীরা এনআইডি বা জন্মনিবন্ধন বা পাসপোর্টের মাধ্যমে নতুন ব্যবস্থায় নিবন্ধনপ্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। খবর বাংলানিউজের।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মোহাম্মদ নাজমুল ইসলাম, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. আবিদুর রহমান, বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ইতি ধর, বিভাগীয় পরিবহন কর্মকর্তা তারেক মোহাম্মদ ইমরান, সহকারী পরিবহন কর্মকর্তা (১) মো. মনিরুজ্জামান, সহকারী পরিবহন কর্মকর্তা (২) ফেরদৌস রাজিব, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (১) মেহেদী হাসান, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (২) খলিলুর রহমান প্রমুখ।