জাতির পিতার ভাস্কর্যে আঘাতের ক্ষমা নেই

বাকলিয়ায় ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে আওয়ামী লীগের সমাবেশে বক্তারা

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে জেগে ওঠো বাঙালি শীর্ষক বিক্ষোভ সমাবেশ শাহ আমানত ব্রিজ সংলগ্ন মোড়ে অনুষ্ঠিত হয়।

বাকলিয়া থানা আওয়ামী লীগের আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, মহান স্বাধীনতা ও বিজয়ের মাস এলেই স্বাধীনতার শত্রুদের মাথা আর ঠিক রাখতে পারেন না। তারা এদেশীয় দালাল ও দোসরদের দিয়ে বাংলাদেশকে অস্থিতিশীল করার অপচেষ্টায় লিপ্ত হয়। টাকা খেয়ে তারা এবার বঙ্গবন্ধুর স্মৃতি নিয়ে তাল বাহানা শুরু করেছে। কুষ্টিয়ায় ভাস্কর্য ভেঙ্গেছে। এ ঔদ্ধত্য সহ্য করা যায় না। বাঙালি এ ঔদ্ধত্য ক্ষমা করবেনা।

প্রধান বক্তার বক্তব্যে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, যার এক আঙ্গুলের ইশারায় একটি জাতি নিমিশেই একটি মুক্তিপাগল সশস্ত্র জাতিতে পরিণত হয়ে দেশ স্বাধীন করেছিল। তার প্রতিকৃতি দেখে তারা এখনো ভয়ে আঁতকে ওঠে। তাই তারা বঙ্গবন্ধুর আদর্শ ও স্মৃতি তারা মুছে ফেলার চেষ্টা করেছে। বাঙালি তাদের সফল হতে দেয়নি, দেবেনা কোন দিন। প্রধান আলোচকের বক্তব্যে আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে আমরা জীবন মরণ লড়াইয়ে অবতীর্ণ হয়ে দেশকে হানাদার মুক্ত করেছি। স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর স্মৃতি নিয়ে কোন অপশক্তি হীন তৎপরতা চালিয়ে যাবেন, তা হতে পারে না। আমরা হতে দেব না।

সমাবেশে আরো বক্তব্য রাখেন বাকলিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সিদ্দিক আলম, বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ বাহাদুর সহ অন্যান্য নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি