ছুরি দেখিয়ে স্কুলছাত্রীকে তুলে নিয়ে বিয়ের চেষ্টা যুবক গ্রেফতার

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে প্রকাশ্যে ছুরি দেখিয়ে রাস্তা থেকে এক স্কুলছাত্রীকে তুলে নিয়ে বিয়ের চেষ্টা করেছিল এক যুবক; রাতভর অভিযানের পর তাকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সকালে সীতাকুণ্ড উপজেলার কুমিরা পাথরপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার এবং ওই স্কুলছাত্রীকে উদ্ধারের কথা জানান চান্দগাঁও থানার ওসি জাহিদুল কবির। গ্রেফতার মো. শাকিলের (২৩) বাড়ি নগরীর চান্দগাঁওয়ের পাঠানপাড়া খেজুরতলা এলাকায়। খবর বিডিনিউজের।

ঘটনার বর্ণনা দিয়ে ওসি জাহিদুল বলেন, মঙ্গলবার বিকালে ওই কিশোরী তার মায়ের সঙ্গে ইস্পাহানী এলাকার জেটি রোড এলাকা দিয়ে হাঁটছিলেন। সে সময় ছুরির ভয় দেখিয়ে ওই কিশোরীকে অপহরণ করে অটোরিকশায় তুলে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় মেয়েটির মা চান্দগাঁও থানায় মামলা করেন। টানা অভিযান চালিয়ে সকালে ওই কিশোরীকে উদ্ধার করে শাকিলকে গ্রেফতার করা হয়।

পুলিশ বলছে, গ্রেফতার যুবক একটি গ্যারেজে কাজ করেন। মেয়েটিকে বিয়ে করার ইচ্ছে ছিল তার। কিন্তু মেয়েটির পরিবার স্বচ্ছল হওয়ায় এই বিয়ে মেনে নেবে না বলে ধারণা ছিল শাকিলের।

ওসি বলেন, বিষয়টি শাকিল তার কিছু ‘বখাটে’ বন্ধুদের জানায়। বন্ধুদের পরামর্শে সে কিশোরীকে তুলে নিয়ে তার এক আত্মীয়র বাড়িতে রাখে। আজ (বৃহস্পতিবার) তাকে বিয়ে করার পরিকল্পনা ছিল।

যে এলাকা থেকে কিশোরীকে তুলে নেওয়া হয়েছিল, সেখানকার সিসি ক্যামেরার ভিডিওতে দেখা যায়, মেয়েটি, তার মা এবং অপর এক নারী হেঁটে যাচ্ছিলেন। সেসময় কয়েক যুবক টানা-হেঁচড়া করে মাকে ধাক্কা দিয়ে আগে থেকে দাঁড়িয়ে থাকা একটি অটো রিকশায় মেয়েটিকে তুলে নিয়ে যায়।